” Tarail Online School ” এর শুভ উদ্ভোধন করছেন এডিসি ( শিক্ষা ও আইসিটি) 

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০


মো মিজানুর রহমান ( তাড়াইল,কিশোরগঞ্জ)। 
কিশোরগঞ্জ জেলায় তাড়াইল উপজেলায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত করার জন্য আজ ২৭/০৭/২০২০ খ্রি রোজ সোমবার ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে Tarail Online School এর শুভ উদ্ভোধন ঘোষণা করেন কিশোরগঞ্জ জেলার এডিসি জনাব মো হাবিবুর রহমান( শিক্ষা ও আইসিটি) । এর আগে সকাল ১০ ঘটিকায় Tarail Online School উদ্ভোধন উপলক্ষে এক ভার্চুয়াল মিটিং এর আয়োজন করা হয়। 
উক্ত ভার্চুয়াল মিটিং এ সভাপতিত্ব করেন তাড়াইল উপজেলার সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার জনার মো তারেক মাহমুদ মহোদয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের এডিসি জেনারেল ( শিক্ষা ও আইসিটি)  জনাব মো হাবিবুর রহমান মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো জুলফিকার হোসেন,জেলা শিক্ষা অফিসার, কিশোরগঞ্জ। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জনাব নাদিরুজ্জামান,গবেষণা কর্মকর্তা জেলা শিক্ষা অফিস, কিশোরগঞ্জ। 
উক্ত ভার্চুয়াল মিটিং এ A2i  এর অভিজিৎ সাহা উপস্থিত থেকে বলেন, Tarail Online School  উদ্ভোধন এর মাধ্যমকে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা অনলাইন ক্লাস দেখার সুযোগ পাবে। তিনি মাধ্যমিক এর পাশাপাশি প্রাইমারী ও মাদ্রাসার ক্লাস ও অনলাইন স্কুলে দেয়ার কথা বলেন। 
উক্ত অনলাইন স্কুল উদ্ভোধন কালে এডিসি জেনারেল ( শিক্ষা ও আইসিটি)  জনাব মো হাবিবুর রহমান বলেন, আমি জানি তাড়াইল উপজেলায় অনেক দক্ষ আইসিটি শিক্ষক ও অন্যান্য শিক্ষক রয়েছেন। এই দক্ষ শিক্ষক দ্বারা তাড়াইল অনলাইন স্কুল পরিচালিত হলে এক সময় কিশোরগঞ্জ জেলার মধ্যে তাড়াইল উপজেলা এক বা ২য় অবস্থানে থাকবে বলে আমি আশা করি। 
উক্ত মিটিং এ সভাপতি উপজেলার সুনামধন্য উপজেলা নির্বাহী অফিসার জনাব  মো তারেক মাহমুদ বলেন,করোনা ভাইরাসের কারনে তাড়াইল উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রমে যে ক্ষতি হয়েছে।  তাড়াইল অনলাইন স্কুলে ক্লাসের মাধ্যম শিক্ষার্থীদের ক্ষতি কিছুটা পুষিয়ে নেয়া যাবে বলে আমি মনে করি। তিনি আরো বলেন আমি তাড়াইল অনলাইন স্কুলে উদ্ভোধনী ক্লাসে ৯ম ও ১০ম শ্রেণির বিজ্ঞান শাখায় পদার্থ ক্লাস নিব। 
ভার্চুয়াল মিটিংএ আরো উপস্থিত ছিলেন তাড়াইল আইসিটি ফোরামের সভাপতি জনাব মো আব্দুল মজিদ, প্রভাষক, বানাইল আলিম মাদ্রাসা, সাধারন সম্পাদক জনান মো মিজানুর রহমান, সহকারি শিক্ষক, তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়। উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, তাড়াইল,কিশোরগঞ্জ। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ভার্চুয়াল মিটিং এ উপস্থিত ছিলেন। 


Categories