প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০
মোঃ দুদু মিয়া তানভীর, মৌলভীবাজারঃ
মৌলভীবাজারে করোনা সংক্রমন প্রতিরোধে সরকার নির্দেশিত সাস্থ্যবিধি না মানা,মাস্ক না পরা, সামাজিক দুরত্ব বজায় না রাখাসহ বিভিন্ন অনিয়মের কারণে আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) বিকাল ০৬ ঘটিকা থেকে রাত ০৮ ঘটিকা পর্যন্ত  মোবাইল কোর্ট ৪২ টি মামলা করেছে এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২০ হাজার ৬০০ টাকা অর্থদন্ড  প্রদান করা হয়েছে।
মৌলভীবাজারে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার নির্দেশিত বিধি- নিষেধ ও অন্যান্য সাস্থ্যবিধি অনুসরণে শৈথিল্য,  বৈশ্বিক সংক্রমণ পরিস্থিতিতে ও  ব্যাপক জনসচেতনতার লক্ষে  জেলা প্রশাসন বৃহস্পতিবার ১৬ জুলাই বিকাল ০৬ টা থেকে  রাত ০৮  পর্যন্ত এক যোগে বিভিন্ন স্থানে  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণ।
মোবাইল কোর্ট পরিচালনাকারী  বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণ হলেন, জনাব সুমন চন্দ্র দাস, জনাব সুনজিত কুমার চন্দ, জনাব আসমা উল হুননা, জনাব মৌসুমী আক্তার, জনাব হুমায়রা সুলতানা,জনাব রফিকুল ইসলাম, জনাব অর্ণব মালাকার এবং জনাব শামীমা আফরোজ।
বৃহস্পতিবার বিকাল ০৬ ঘটিকা থেকে রাত ০৮ ঘটিকা পর্যন্ত  মৌলভীবাজার সদর উপজেলার কুসুমবাগ, ওয়াপদা রোড, উপজেলা রোড, বাসস্ট্যান্ড সহ  বিভিন্ন স্থানে একসাথে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এসময় করোনা সংক্রমন প্রতিরোধে সরকার নির্দেশীত সাস্থ্যবিধি না মানা,মাস্ক না পরা, বিভিন্ন দোকানে নিম্ন মানের মাস্ক বিক্রি করা, সামাজিক দুরত্ব বজায় না রাখাসহ বিভিন্ন অনিয়মের কারণে  দন্ডবিধির বিভিন্ন ধারা  এবং সংক্রমণ, প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল  আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় আজ বৃহস্পতিবার  মোবাইল কোর্ট ৪২ টি মামলা করেছে এবং ২০হাজার ৬০০  টাকা জরিমানা আদায় করা হয়েছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণ, মানুষকে সচেতন  ও সাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিয়ে একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
জন স্বার্থে একযোগে মোবাইল কোর্ট পরিচালনার এ ধারা অব্যাহত থাকবে।