আল্লামা সাম্ভলীর ইন্তেকালে খাগড়াছড়ি ইক্বরা ফাউন্ডেশন এর শোক প্রকাশ

প্রকাশিত: ৯:৩১ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২১

খাগড়াছড়ি প্রতিনিধিঃ ভারতের ঐতিহাসিক বিশ্ব বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের নায়েবে মুহতামিম ও মুহাদ্দিস বিশ্ববরেণ্য আলেম আল্লামা আব্দুল খালেক সাম্ভলীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে খাগড়াছড়ি ইক্বরা ফাউন্ডেশন এর নেতৃবৃন্দ।

আজ (৩১জুলাই )শনিবার সংবাদ পত্রে প্রেরিত এক শোক বার্তায়‌‌ ফাউন্ডেশন এর সভাপতি মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী ,সহ-সভাপতি মাওলানা নুরুল কবির আরমান , সেক্রেটারি মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর বলেন, মরহুম আল্লামা আব্দুল খালেক মহানবী সাল্লাল্লাহু আলাই সালাম এর আদর্শের অনুসারী একজন প্রজ্ঞাবান আলেম ছিলেন । তিনি দীর্ঘদিন যাবত এশিয়ার সর্ববৃহৎ দারুল উলুম দেওবন্দের নায়েবে মুহতামিম হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।
দ্বীন-ইসলামের প্রচারে বড় মাপের একজন দায়ী ছিলেন। তাঁর ইন্তেকালে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।
নেতৃবৃন্দ মহান আল্লাহর নিকট তাঁর মাগফেরাত ও শোকাহত সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবদেনা জ্ঞাপন এবং তাঁর নেক আমলসমূহ কবুল করে জান্নাতুল ফেরদৌস এর উচ্চ মাকাম কামনা করেন।

উল্লেখ্য আল্লামা আব্দুল আব্দুল খালেক সাম্ভলীশুক্রবার (৩০ জুলাই) বিকাল ৪টায় ভারতের মুজাফফরনগর এলাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়িন্না ইলাইহী রাজিউন। মুত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। তিনি দীর্ঘদিন যাবত ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।


Categories