করোনায় ব্যাহত শিক্ষা কার্যক্রম গতিশীল করা ও শিক্ষার মানোন্নয়ন শীর্ষক আলোচনা সভা

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০
মোঃ সাখাওয়াত হোসেন,মুরাদনগর,কুমিল্লা।
শ্রীকাইল কৃষ্ণ কুমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক -কর্মচারী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দের সমন্বয়ে শিক্ষার সার্বিক অবস্হা পর্যাবেক্ষণ সাপেক্ষে ‘শিক্ষার মানোন্নয়ন শীর্ষক আলোচনা সভা ‘ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের মাধ্যমে সম্পন্ন হয়।
প্রথমে বিদ্যালয়ের নব নিযুক্ত সভাপতি বাবু বিশ্বজিৎ সরকার সাহেব সকল শিক্ষক -কর্মচারির সাথে পরিচিত হন এবং কুশল বিনিময় করেন।পরে আলোচনা সভায় শিক্ষক ও ম্যানেজিং কমিটির সম্মানীত সদস্যবৃন্দ অংশগ্রহণ করে গুরুত্বপূর্ণ মতামত উপস্থাপন করেন।
সকলের মতামতে ‘করোনার ‘ সময়ে ক্ষতিগ্রস্ত  পাঠ কীভাবে পোষিয়ে নেয়া যায় তা গুরুত্ব পায়।বিভিন্ন সময়ে গৃহীত পদক্ষেপ বাস্তবতায়নের চিত্র উক্ত সভায় শিক্ষকগণ তুলে ধরেনন।
বিদ্যালয় প্রধান শিক্ষক মহোদয় জনাব কামাল উদ্দিন সরকার নিজ বক্তব্যে বিগত দিনে গৃহীত  বিভিন্ন শিক্ষা কার্যক্রম নিয়ে আলোচনা করতে গিয়ে –
সম্মানীত সভাপতি কর্তৃক প্রস্তাবিত বিষয় ভিত্তিক বিশেষ প্রশ্নপত্র তৈরি ও বিতরণসহ শিক্ষার্থীদের হোম ভিজিটের মাধ্যমে শিক্ষার অগ্রগতি যাচাইয়ের নির্দেশনার প্রশংসা করেন।তিনি আরও বলেন যে,শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষকগণ অর্পিত নৈতিক দায়িত্ব পালনে বদ্ধপরিকর।
এর পর সম্মানীত সভাপতি বাবু বিশ্বজিৎ সরকার সাহেব শিক্ষার গুরুত্ব নিয়ে অসাধারণ বক্তব্য উপস্থাপন করেন।তিনি বলেন মুরাদনগরের শিক্ষা বান্দব নেতা জনাব আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন (এফসিএ) এমপি মহোদয়ের নির্দেশ পালনে আমি অত্র বিদ্যালয়ের শিক্ষার আমূল পরিবর্তনে অঙ্গীকারাবদ্ধ।তিনি বক্তব্যে গরীব শিক্ষার্থীদের শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেন।তিনি বলেন পিছিয়ে পরা ও গরীব শিক্ষার্থীরা যেন ঝরে না পরে সে দিকে খেয়াল রাখতে হবে।অর্থের অভাবে কেউ যেন শিক্ষা বঞ্চিত না হয়।সকলের জন্য শিক্ষা নিশ্চিত করা আমাদের নৈতিক দায়িত্ব।এলাকাকে শিক্ষার আলোয় আলোকিত করতে এলাকার অভিভাকদের শিক্ষায় বেশি করে সম্পৃক্ত করতে আহ্বান করেন।
অত্র বিদ্যালয়ের প্রতি মাননীয় এমপি মহোদয়ের সুদৃষ্টির কথা উল্লেখ করে বলেন আগামী দিনে অবকাঠামোগত উন্নয়ন ধারাবাহিক চলবে।
সভাপতি ‘করোনা ‘ মুহুর্তে বিদ্যালয় অনলাইন ক্লাশের গুণগত পাঠ উপস্থাপনের ভূয়সী প্রশংসা করেন।সুশৃঙ্খল পরিবেশে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের অধিক কাজ করতে পরামর্শ দেন এবং সার্বিক সহযোগিতার মাধ্যমে সকলের পাশে থাকার ঘোষনা দেন।
সভা শেষে সম্মানীত সভাপতি বাসায় দুপুরের ভোজে সবাইকে আপ্যায়ন করেন।

Categories