কমিটি পুণর্গঠনের দাবিতে মান্দায় যুবদল নেতাদের গণ পদত্যাগ

প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২০
মোঃ রুবেল হোসেন, মান্দা প্রতিনিধি।।মান্দা উপজেলা জাতীয়তাবাদী যুবদলের আহ্বায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে উপজেলা যুবদল নেতৃবৃন্দ গণপদত্যাগ করেছেন।
উল্লেখ্য যে, গত (৩১ জুলাই) নওগাঁ জেলা যুবদলের সভাপতি /সম্পাদক কর্তৃক  স্বাক্ষরিত মান্দা উপজেলা যুবদলের ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি প্রকাশ করা হয়। এতে নূরুল ইসলামকে আহ্বায়ক এবং আব্দুল জলিলকে ১নং যুগ্ম আহ্বায়ক মনোনীত করা হয়। কমিটি প্রকাশের পর হতেই যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন। অধিকাংশ নেতাদের তোপের মুখে আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের প্রথম সভা ভণ্ডুল হয়ে যায়। এরপর গত (১২ আগস্ট) -এ পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির পরিচিতি সভা আহ্বান করা হয়। একই দিন পদবঞ্চিতরা বিক্ষোভ মিছিল বের করলে পরিচিতি সভা ভেস্তে যায়। ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির মধ্যে ১৬ জনের স্বাক্ষরযুক্ত চিঠিতে কেন্দ্রীয় যুবদলের সভাপতি /সাধারণ সম্পাদক বরাবর এই কমিটি গঠনের অনিয়মের বিষয়ে অভিযোগ করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে যে, যুবদলের সৎ,শিক্ষিত, পরীক্ষিত, ত্যাগী, যোগ্য ও নির্যাতিত নেতাদের অবমূল্যায়ন করে, অশিক্ষিত,  অর্ধশিক্ষিত, প্রতারক, জালিয়াত ও দূর্ণীতিবাজদের প্রাধান্য দিয়ে এই কমিটি করা হয়েছে। অবিলম্বে এই কমিটি বাতিলের দাবিতে উক্ত আহ্বায়ক কমিটির কতিপয় যুগ্ম আহ্বায়ক সহ সংখ্যাগরিষ্ঠ (১৬ জন) সদস্য গতকাল ১৯আগস্ট জেলা যুবদলের সভাপতি /সাধারণ সম্পাদক বরাবর একযোগে পদত্যাগ পত্র দিয়েছেন।
অবিলম্বে এই অনৈতিক কমিটি বাতিল না করলে বৃহত্তর আন্দোলনের মধ্য দিয়ে উপযুক্তদের দিয়ে নতুন কমিটি ঘোষনা করতে বাধ্য করা হবে বলে তাদের পক্ষ থেকে হুঁসিয়ারি দেয়া হয়েছে।
পদত্যাগকারী নেতাদের মধ্যে মিজানুর রহমান নান্টু, দেওয়ান আব্দুল মালেক,এনামুল হক, ওবায়দুল হক,এ্যাডঃ মিজানুর রহমান সহ ১৬ জন রয়েছেন।

 


Categories