৭ থেকে ৯ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের ফল প্রকাশের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে।

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২৩

৭ থেকে ৯ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের ফল প্রকাশের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে।

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য দিনক্ষণ ঠিক করে প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ডগুলো। আগামী ৭ থেকে ৯ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশ করতে চায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার জানিয়েছেন, এ তিন দিনের মধ্যে ফল প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। শুক্রবার তিনি এ বিষয়ে মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় থাকার কথা জানান।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক তপন কুমার আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি ও ফল প্রকাশের সময়সূচি পাওয়ার ভিত্তিতে তা প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রী প্রচলিত প্রথা অনুযায়ী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে থাকেন।

করোনাভাইরাস মহামারী ও বন্যার কারণে গত ৬ নভেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এতে নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা বোর্ড ও কারিগরি বোর্ড মিলিয়ে ১২ লাখের বেশি শিক্ষার্থী অংশ নিয়েছিল। এবারও বিষয়, নম্বর ও সময় কমিয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়। আগের শিক্ষাবর্ষের মত সিলেবাসও ছিল সংক্ষিপ্ত।

শিক্ষাবোর্ডগুলো পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যে ফলাফল প্রকাশের রীতি মেনে চলে। সেই হিসাবে আগামী ১১ ফেব্রুয়ারি এ সময়সীমা শেষ হতে যাচ্ছে।

 


Categories