৭ই মার্চ উপলক্ষ্যে রামগড়ে ২শতাধিক হতদরিদ্রদের মাঝে বিজিবির বস্ত্র বিতরণ

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে খাগড়াছড়ির রামগড় উপজেলার খাগড়াবিল এলাকায় গরীব, অসহায় ও দুস্থ পাহাড়ী-বাঙ্গালীদের মাঝে নিজস্ব সংস্কৃতির বস্ত্র বিতরণ করেছে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন রামগড় জোন।
আজ( ৭মার্চ) রবিবার সকালে উপজেলার খাগড়াবিল সিআইও ক্যাম্প প্রাঙ্গনে খাগড়াবিল, বৈদ্যপাড়া ও আশেপাশের এলাকার প্রায় ২শতাধিক হতদরিদ্র ও দুস্থ পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠীর হাতে নিজস্ব সংস্কৃতির বস্ত্র তুলে দেন জোন অধিনায়ক লে. কর্ণেল আনোয়ারুল মাযহার।

অনুষ্ঠানে জোন অধিনায়ক বলেন, পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সুরক্ষা, মাদক চোরাচালান প্রতিরোধসহ পাহাড়বাসীর নিরাপত্তা নিশ্চিত করে এ অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বিজিবি কাজ করে যাচ্ছে, যা আগামীতেও অব্যাহত থাকবে। অবৈধ অস্ত্রধারী, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হবার আহবান জানিয়ে জোন অধিনায়ক, সম্মিলিত উদ্যোগে পাহাড়কে সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত করতে সকলের সহায়তাও চেয়েছেন।

লে. কর্ণেল আনোয়ারুল মাযহার বলেছেন, পার্বত্য চট্টগ্রামে সকল অপপ্রচার ভেদ করে নিরাপত্তাবাহিনী ও পাহাড়বাসীর মধ্যকার দীর্ঘদিনের সুসম্পর্ক এবং সম্প্রীতি রক্ষায় কাজ করে যাচ্ছে নিরাপত্তাবাহিনী।

জোন অধিনায়ক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাদেশের মতো পাহাড়কেও সমানভাবে একই ধারায় নিয়ে আসার স্বপ্ন দেখেছিলেন। যার ফলে তারই সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে পার্বত্য চট্টগ্রামও।

বিজিবি সূত্রে জানা গেছে, এর আগে উপজেলার বিভিন্ন স্থানে আরো ৮৫০ জনকে বস্ত্র বিতরণসহ মোট এক হাজার ৫০ জনকে বিজিবির পক্ষ হতে পোশাক তুলে দেয়া হয়েছে।

বস্ত্র বিতরণ অনুষ্ঠানে, খাগড়াবিল সিআইও ক্যাম্প কমান্ডার নায়েক মোহাম্মদ হুমায়ুন কবির, জোন জেসিও মোহাম্মদ ইউসুফ, স্থানীয় ইউপি সদস্য নবরায় ত্রিপুরাসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।