২০১১ বিশ্বকাপ ফাইনাল ম্যাচ ফিক্সিং হয়েছিল : মহীন্দ্রা

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

২০১১ বিশ্বকাপ ফাইনাল ম্যাচ ফিক্সিং করা হয়েছিল বলে মন্তব্য করেছেন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহীন্দ্রা আলুথগামাগে। তবে এই ফিক্সিংয়ে দলটির কোনো খেলোয়াড় জড়িত ছিলেন না বলেও জানান তিনি। অবসরের আগে শচীন টেন্ডুলকারকে উপহার দিতেই ওই ফিক্সিং করা হয়ে বলে অভিযোগ করা হয়।

ওই বিশ্বকাপের ফাইনাল ৬ উইকেটে জিতেছিল ভারত। সে সময় শ্রীলঙ্কায় ক্রীড়ামন্ত্রী ছিলেন আলুথগামাগে। এমন খবর প্রকাশ করেছে নিউজ এইট্টিন।

এ বিষয়ে মহীন্দ্রা আলুথগামাগে বলেন, ‘আমি এ বিষয়ে কোনো ক্রিকেটারকে জড়াচ্ছি না। কিন্তু কিছু গোষ্ঠী ম্যাচ ফিক্সিংয়ে জড়িত ছিলো। আমি তা নিশ্চিত করে বলতে পারি।’

এর আগে ২০১৭ সালে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াশেখর অভিযোগ করেন, শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ও মন্ত্রী অর্জুন রণতুঙ্গার অভিযোগের তদন্ত হলে ভালো হতো। কেউ লিখিত অভিযোগ করলেই আমি তদন্তের নির্দেশ দেব।

ওই ম্যাচের দিন ওয়াংখেড়ে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন রণতুঙ্গা। পরে তিনি অভিযোগ করেছিলেন, শ্রীলঙ্কার প্লেয়ারদের পারফর্ম্যান্স খুব সন্দেহজনক লাগলো।

আলুথগামাগে ২০১৭ সালে দাবি করেছিলেন, ম্যানেজারের রিপোর্টে বলা হয়, ম্যাচ চলাকালীন শ্রীলঙ্কার এক সিনিয়ার ক্রিকেটার ড্রেসিংরুমে কম করে ৫০টি সিগারেট খেয়েছিলেন। ওই ম্যাচের পর পরই অধিনায়ককে ইস্তফা দিতে বলা হয়। ওই ম্যাচের দিন অনেক সন্দেহজনক ঘটনা ঘটেছিল।


Categories