হোমনায় বীর মুক্তিযোদ্ধা আ. রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত: ৫:২৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০



মোহাম্মদ শাহজামান শুভ (কুমিল্লা)
কুমিল্লার হোমনায় বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়েছে।
এর পূর্বে বিকাল সাড়ে চারটার দিকে মিরশ্বীকারী নিজ গ্রামে প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
দীর্ঘদিন যাবৎ ফুসফুস ও শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভোগছিলেন জাতীর বীর সেনানী মুক্তিযোদ্ধা আবদুর রহমান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৫বছর। তিনি উপজেলার ঘারমোড়া ইউনিয়নের মিরশ্বীকারী গ্রামের কৃতি সন্তান ছিলেন। বর্তমানে হোমনা সরকারী হাসপাতাল রোডে পরিবার নিয়ে বসবাস করতেন। সম্প্রতি তাঁর হঠাৎ শারিরিক সমস্যার অবনতি হলে ঢাকা পিজি হাসপাতালে ভর্তি হন। সেখানেই শনিবার সকাল ৯ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে……. রাজিউন)। মৃতুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও নাতী-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
গ্রামের বাড়িতে প্রথম নামাজে জানাযা শেষে উপজেলা পরিষদ মাঠে মরহুমের দেহ আনা হলে উপজেলার মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক সংগঠনের শত শত মানুষের ভীর জমে। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া ভূঁইয়া। পরে গার্ড অব অনার প্রদান করেন, থানা অফিসার ইনচার্জ আবুল কায়েস আকন্দের নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল।
পরে বিকাল ৫টায় দ্বিতীয় জানাযা শেষে দাফন সম্পন্ন করা হয়।
মরহুমের মেঝো ছেলে উপজেলা যুবলীগের সদস্য সাইফুল ইসলাম জুয়েল তার বাবার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সকলের নিকট দোয়া চেয়েছেন।
এদিকে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোক প্রকাশ করেছেন তিতাস উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষিদ পরিবার। এক বিবৃতীতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


Categories