হোমনার শীর্ষ সন্ত্রাসী মাহবুব কাঞ্চন অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

মোঃ মনিরুল ইসলাম হোমনা(কুমিল্লা)।
কুমিল্লার হোমনা উপজেলার শীর্ষ সন্ত্রাসী কাঞ্চন গ্রূপের প্রধান মাহবুব কাঞ্চনকে গ্রেফতার করেছে কুমিল্লার গোয়েন্দা পুলিশ। মাহবুব কাঞ্চন উপজেলার দুর্গাপুর গ্রামের আবদুল কাদির মিয়ার ছেলে।
গোয়েন্দা পুলিশ সূত্রে জানাগেছে, গতকাল বুধবার (১৫ জুলাই) ভোরে এ এস আই পরিমল দাসের নেতৃত্বে কুমিল্লা গোয়েন্দা পুলিশের একটি টিম উপজেলার ঘাগুটিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় মাহবুব কাঞ্চনের সাথে একটি অবৈধ পাইপগান,৩ রাউন্ড কার্তুজ ও ২৫০০ পিস ইয়াবা পাওয়া যায়।
কুমিল্লা গোয়েন্দা বিভাগের এ এস আই পরিমল দাস জানান,মাহবুব কাঞ্চনের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, সন্ত্রাসীকর্মকাণ্ড,চুরি,ডাকাতি,মাদক, অপহরন ও ধর্ষণ সহ ১২টিরও বেশী মামলা রয়েছে। সে দীর্ঘদিন যাবৎ দড়িচর,আলীপুর, রামপুর, মাধবপুর, নালাদক্ষিন, কালমিনা, ঘনিয়ারচর,খোদেদাউদপুর, দুলালপুর,চন্ডিপুর সহ এলাকার কিছু বিপদগামী যুবকের সমন্বয়ে গড়ে তোলেছে একটি সন্ত্রাসী বাহিনী। এ বাহিনী এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি চুরি,ডাকাতি,খুন রাহাজানি থেকে শুরু করে বিভিন্ন অপকর্ম করে আসছে। এমন গোপন তথ্যের ভিত্তিতে কাঞ্চনকে গ্রেফতার করা হয়েছে।

হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আবুল কায়েস আকন্দ জানান, মাহবুব কাঞ্চন গতকাল ডিবি পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর তার সহযোগীদের নাম প্রকাশ করেছে। তার সহযোগীদের আইনের হাতে সোপর্দ করার জন্য অভিযান চলছে।


Categories