“হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী আর নেই”

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী আর নেই।

হেফাজতে ইসলামের আমির ও চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার সদ্য পদত্যাগী মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফি আর নেই।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন।

allama shafi dhaka

                             আল্লামা শাহ আহমদ শফী

এ তথ্য ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব মাওলানা আলতাফ হোসেন নিশ্চিত করলেও তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানাতে পারেননি তিনি। এর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হওয়া আল্লামা শফিকে উন্নত চিকিৎসার জন্য আজ বিকেলে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়।

দুই দিন ধরে শিক্ষার্থীদের টানা বিক্ষোভের জেরে হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের পদ থেকে গতকাল বৃহস্পতিবার পদত্যাগ করেন আল্লামা শাহ আহমদ শফী। এরপর অসুস্থ হয়ে পড়লে গতকাল মধ্যরাতে তাকে চমেক হাসপাতালে নেয়া হলে আইসিইউতে ভর্তি করা হয়।

আজ বিকেলে চমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে মাওলানা শফী সাহেব হৃদরোগসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। উন্নত চিকিৎসার জন্য পরিবারের সিদ্ধান্তে ঢাকায় নেয়া হয়।

আল্লামা শফী দেশের কওমি অঙ্গনের শীর্ষ মাদ্রাসাটি পরিচালনার পদ হারালেও আমৃত্যু প্রতিষ্ঠানটির উপদেষ্টা হিসেবে দায়িত্বে থাকবেন। এ ছাড়া শিক্ষার্থীদের দাবির মুখে তার ছেলে আনাস মাদানীকেও মাদরাসাটির সহকারী পরিচালকের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।


Categories