হাজার ছাড়িয়েছে মুন্সীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, জুন ৮, ২০২০
ফাইল ছবি

মুন্সীগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিলের সংখ্যাও। রোববার নতুন আরও ৭৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে বর্তমানে জেলায় করোনা শনাক্তের সংখ্যা ১ হাজার ৩৫ জন। আর করোনা উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ২৮।

স্বাস্থ্যবিধি না মেনে গণপরিবহনে ও হাটবাজারে যাতায়াতের কারণে মুন্সীগঞ্জে করোনার সংক্রমণ বাড়ছে। শনাক্তের সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে জেলায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানিয়েছে।

রোববার হাজার ছাড়ালেও এখনও ৪৬৭ জনের নমুনার রিপোর্ট পাওয়া যায়নি। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জন করোনা জয় করায় জেলায় এখন করোনা জয়ীর সংখ্যা ৩শ’।

জানা গেছে, এ পর্যন্ত জেলায় ৯ হাজার ৭০৯ জনের নমুনা সংগ্রহ করা হলেও এর মধ্যে দুই-তৃতীয়াংশই সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীদের। সাধারণ জনগণের নমুনা সংগ্রহের সংখ্যা খুবই নগন্য। জেলার ৬টি উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হলে করোনা শনাক্তের সংখ্যা কয়েক হাজার ছাড়িয়ে যাবে।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেছেন, করোনা শনাক্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মুন্সীগঞ্জ জেলা রেড জোনে অর্ন্তভুক্ত হওয়ার তালিকায় স্থান পেয়ে লকডাউনের আওতায় পড়ছে বলে জানা গেছে।

সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, মুন্সীগঞ্জে করোনা সংক্রমণের হার বাড়ছে। এখন জনসচেতনতা বৃদ্ধি করা না হলে ভয়াবহ পরিস্থিতি ধারণ করবে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত ৫ হাজার ৭০৯ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় ঢাকায়। এর মধ্যে ৫ হাজার ২৪২ জনের প্রাপ্ত রিপোর্টে জেলায় করোনা শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়ে এখন দাঁড়িয়েছে ১ হাজার ৩৫ জনে। রোববার ১৯৯ জনের প্রাপ্ত নমুনার ফলাফল গত ৩ ও ৪ জুনের।এছাড়া রোববার আরও ২১০ জনের নমুনা পাঠানোহয়েছে। এখন ৫ থেকে ৭ জুন এ তিনদিনের ৪৬৭ জনের নমুনার ফলাফল পাওয়া যায়নি।

সূত্র আরও জানায়,রোববার পর্যন্ত করোনা শনাক্ত ১হাজার ৩৫ জনের মধ্যে সদর উপজেলায় ৪৭০ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৭৫ জন, সিরাজদিখান উপজেলায় ১৪২ জন, শ্রীনগর উপজেলায় ১১৫ জন, লৌহজং উপজেলায় ১২৭ জন এবং গজারিয়া উপজেলায় ১০৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

অন্যদিকে, এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০০ জন এবং রোববার আরও একজনের মৃত্যু হওয়ায় জেলায় এখন মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ জনে।


Categories