হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে পত্নীতলায় সামাজিক সম্প্রীতি কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০২১
স্টাফ রিপোর্টারঃ নওগাঁর পত্নীতলার উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের শালডাংগা গ্রামে দি  হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের উদ্দোগে স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা।
উক্ত কর্মশালায় উপস্থিত নারী পুরুষের সংখ্যা ছিল ২৫ জন। কর্মশালার উদ্দেশ্য ছিল বর্তমান করোনাকালীন সময়ে সমাজে বসবাসরত জাতি ধর্ম বর্ন নির্বিশেষে সকলেই মিলেমিশে একসাথে একটি শান্তিপুর্ন ও আদর্শ সমাজ বিনির্মান করা,  ও করোনাভাইরাস প্রতিরোধে নিজ নিজ পরিবারকে সচেতনতা বৃদ্ধি করা। উক্ত কর্মশালায় হিন্দু মুসলিম আদিবাসীসহ সকল সম্প্রদায়ের মানুষ মিলিত হয়।
কর্মশালা পরিচালনা করেন ইউনিয়ন ফোরাম কো অর্ডিনেটর রনি ইসলাম ও ইউনিয়ন স্বমন্নয়কারী হামিদুল ইসলাম, কর্মশালায় সহযোগিতা করেন শালডাংগা ইয়ূথ ইউনিট কো- অর্ডিনেটর ফুলেশ্বরী কিসপট্টা,নিপেন খয়া, আধিবাসি নেতা বিশ্বনাথ উরাও সহ তরুণ তরুণীরা। কর্মশালায় মর্যাদা নিরাপত্তা ও বৈচিত্র্যময়তা বিষয়ক আলোচনার মাধ্যমে গ্রামের সর্বস্তরের মানুষ একাত্ত্বতা ঘোষণা করেন।
আদিবাসী ফোরামের ধর্মীয় নেতা বিশ্বনাথ উরাও তার অনুভূতি প্রকাশ করেন এবং বলেন আমরা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল আচরণের মধ্যে দিয়ে একটি শান্তি ও সম্প্রীতির সমাজ প্রতিষ্ঠা করতে চাই,যে সমাজে থাকবেনা কোন হিংসা বিদ্বেষ, দন্দ্ব কলহ।
পাতিরাম মন্ডল বলেন, এই  রকম কর্মশালার মাধ্যমেমানুষের মানসিকতার পরিবর্তন হবে , এবং এগুলো কাজে লাগাইতে পারলে সমাজ ব্যাবস্থা আার ও উন্নত হবে তাই এই রকম কর্মশালায় সকলকে অংশগ্রহন করা প্রয়োজন।পরিশেষে তারা আবারও এই রকম কর্মশালা করার পরিকল্পনা প্রনয়ন করেন।

Categories