“স্বাস্থ্যবিধি শিথিল করে আগামীকাল বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত”

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

স্বাস্থ্যবিধি শিথিল করে আগামীকাল বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির এখনো উল্লেখযোগ্য উন্নতি হয়নি। তার পরও স্বাস্থ্যবিধি শিথিল করে আগামীকাল বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম বলেন, বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে ৫০ শতাংশ টিকিট অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে এবং বাকি ৫০ শতাংশ কাউন্টারে। তবে করোনার সংক্রমণ ঠেকাতে সতর্কতা হিসেবে কোনো স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হবে না।

এর আগে গত ১২ সেপ্টেম্বর থেকে স্টেশনের কাউন্টারগুলোতে ২৫ শতাংশ টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। সামাজিক দূরত্ব নিশ্চিত করার কথা বললেও অধিকাংশ স্থানেই তা মানা হচ্ছে না। এ অবস্থার মধ্যেই এবার কাউন্টারে ৫০ শতাংশ টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হলো।

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২৪ মার্চ থেকে দেশব্যাপী সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। এর পর স্বাস্থ্যবিধি মেনে গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয় এবং পরবর্তীতে কয়েক দফায় আরো বেশকিছু ট্রেন চলাচল শুরু হয়। বর্তমানে মোট ৬৭ জোড়া ট্রেন চলাচল করছে।

প্রথম দিকে অনলাইনের মাধ্যমে শুধু ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হতো। পরে গত ১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারের মাধ্যমেও টিকিট বিক্রি শুরু হয়। এক্ষেত্রে ২৫ শতাংশ কাউন্টারে এবং বাকি ২৫ শতাংশ অনলাইনে বিক্রি করা হচ্ছিল। কিন্তু মাত্র তিন দিনের ব্যবধানে শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিলো রেল কর্তৃপক্ষ।উৎস-newspaper24live


Categories