সুন্দরবন থে‌কে হ‌রিণ শিকার ক‌রে চামড়া পাচা‌রের সা‌থে জ‌ড়িত একজন‌ গ্রেফতার।

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২২

মোঃ মিজানুর রহমান- খুলনা।

সুন্দরবন থে‌কে হ‌রিণ শিকার ক‌রে চামড়া পাচা‌রের সা‌থে জ‌ড়িত একজন‌ গ্রেফতার।

সুন্দরবন থে‌কে হ‌রিণ শিকার ক‌রে চামড়া পাচা‌রের সা‌থে জ‌ড়িত একজন‌কে গ্রেফতার ক‌রে‌ছে র‌্যাব ৬ সদস‌্যরা। এসময় তার কাছ থে‌কে ৫‌টি হ‌রি‌ণের চামড়া উদ্ধার করা হ‌য়ে‌ছে। ২৬ জানুয়া‌রি (বুধবার) বেলা ১১টায় র‌্যাব প্রেস ব্রিফিং‌য়ে এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছে।

গ্রেফতার হওয়া ব‌্যক্তির নাম মােঃ আল আমিন শরীফ (২৪)। সে দা‌কোপ উপ‌জেলার উত্তর বানীশান্তা গ্রা‌মের মৃত ফারুক শরী‌ফের ছে‌লে।

র‌্যা‌বের সদর কোম্পানী কমান্ডার এস‌পি আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম প্রেস ব্রিফিং‌য়ে জানান, গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে ২৫জানুয়া‌রি দিবাগত রাত সা‌ড়ে ১১টার দি‌কে বাগেহাট জেলার মােংলা থানাধীন বিদ্যারবাহন খেয়াঘাট এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়। এসময় হ‌রি‌ণের চামড়া ক্রয় বিক্রয়ের চেষ্টাকা‌লে পাচারকারী মােঃ আল আমিন শরীফকে হা‌তেনা‌তে গ্রেফতার করা হয়।

তি‌নি জানান, তার কাছ থে‌কে ৫‌টি হ‌রি‌ণের চামড়া উদ্ধার করা হ‌য়ে‌ছে। সুন্দরব‌নে ফাঁদ পে‌তে হ‌রিণ শিকার ক‌রে তারা মাংস ও চামড়া বি‌ক্রি ক‌রে ব‌লে প্রাথ‌মিক জিজ্ঞাসাবা‌দে স্বীকার ক‌রে‌ছে। এঘটনায় বন্যপ্রাণী সংরক্ষন আইন ও বন আইনে মামলা দা‌য়ে‌রের প্রস্তু‌তি চল‌ছে ব‌লেও র‌্যাব সুত্র জানায়।


Categories