সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে মাদকসহ ভাইস চেয়ারম্যান আটক

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২০

আবু জাহান তালুকদার::সুনামগঞ্জ প্রতিনিধি::
মাদক দ্রব্যের ব্যবহার বর্তমান বিশ্বের একটি ভয়াবহ সামাজিক সমস্যা। মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার রোধে প্রতি বছর ২৬ জুন পালন করা হয় আন্তর্জাতিক মাদক পাচার বিরোধী দিবস। জাতিসংঘ সাধারণ পরিষদ ১৯৮৭ সালের ৪২তম অধিবেশনে পৃথিবীকে মাদকের ভয়াবহ প্রভাব থেকে রক্ষা করার জন্যে ২৬ জুন এই দিবস ঘোষণা করা হয়।
নানা কর্মসূচীতে প্রতি বছর বিশ্বব্যাপী দিবসটি পালিত হয়ে আসছে। কিন্তু মাদকের ভয়াবহতা কমেনি বরং ক্রমবর্ধমানভাবে মাদকের ব্যবহার বাড়ছে। মাদকের ভয়াল ছোবলে বাংলাদেশের বিপুল সংখ্যক তরুণ সমাজ আজ বিপদগামী ও ধ্বংসের পথে। বর্তমান সরকারের আইনশৃঙ্খলা বাহিনী সারাদেশে মাদক বিরোধী জিরো টলারেন্স নিয়ে অভিযান চালাচ্ছে। র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। কিন্তু এতে খুচরা মাদক ব্যবসায়ীদের তৎপরতা কিছুটা কমলেও মাদক ব্যবসা থেমে নেই। তারই প্রমাণ

আজ সোমবার (২২ জুন) রাত সাড়ে ৯টার দিকে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ ইউনিয়নের বোয়ালিয়া এলাকায় এস আই আবু জাফর, এ এস আই সাহাবউদ্দিন ও ওমর ফারুরের নেতৃত্বে পুলিশ চেক পোস্ট পরিচালনা করে মাদকসহ সুলেমান তালুকদার নামে এক উপজেলা  ভাইস চেয়ারম্যানকে  আটক করেছে পুলিশ।

আটক ব্যক্তি বিশ্বম্ভরপুর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগে নেতা।

স্থানীয় সূত্রে জানা যায়, মাদকসেবী সুলেমান তালুকদার প্রায় সময় মাদক সেবন করে এলাকায় গোড়ে বেড়ায়। এতে বর্তমান ‍যুব সামাজ মাদকের দিকে ঝুঁকছে।

বিশ্বম্ভরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান ঘটনাটি নিশ্চিত করে  জানান, মাদকসেবী সুলেমান মাদক সেবন করে বোয়ালিয়া এলাকা অবস্থান করছে এমন খবর পেয়ে সে এলাকায় চেক পোস্টে অবস্থান নেয় পুলিশ এবং তথ্য অনুযায়ী সেখানে মাতাল অবস্থায় আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মাদকের কথা অস্বীকার করে। কিন্তু পরে তাকে তল্লাশী করে তার সাথে অভিনব পন্থায় রাখা অফিসার চয়েজ চার বোতল মদ উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য আইনে মামলার প্রস্তুতি চলছে।

(ওসি) আরও বলেন, মাদকদব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বন্ধে সরকারের পাশাপাশি সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।


Categories