“সুনামগঞ্জের ছাতক সিমেন্ট ফ্যাক্টরির ৫জনের  বিরুদ্ধে দুদকের চার্জশীট”

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২০
জেলা প্রতিনিধি সুনামগঞ্জঃ

সুনামগঞ্জের ছাতক সিমেন্ট ফ্যাক্টরির ৫জনের বিরুদ্ধে দুদকের চার্জশীট।

রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান ছাতক সিমেন্ট ফ্যাক্টরির সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালকসহ ৫জনের বিরুদ্ধে চার্জশীট (অভিযোগপত্র) দাখিল করা হয়েছে। সম্প্রতি সিলেট দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয় এই চার্জশীট দাখিল করে। একজন ডিলার ও ছাতক সিমেন্ট ফ্যাক্টরির ৪জন কর্মকর্তার বিরুদ্ধে এক কোটি ৬০লাখ ৯৫হাজার টাকা আত্মসাতের অভিযোগে সুনামগঞ্জ স্পেশাল আদালতে এই চার্জশীট দাখিল করা হয়।
জানা যায়, ছাতক সিমেন্ট ফ্যাক্টরির ডিলার মো. রুবেল মিয়া দুই কোটি টাকার ভূয়া ব্যাংক গ্যারান্টি দিয়ে ২হাজার ১শ’৭৫ মেট্রিক টন সিমেন্ট উত্তোলন করেন। যার বাজারমূল্য এক কোটি ৬০লাখ ৯৫হাজার টাকা। এতে ওই ডিলারসহ ছাতক সিমেন্ট ফ্যাক্টরির ৫জনের পারস্পরিক যোগসাজশের অভিযোগ উঠে। এঘটনায় দুদকের তদন্তে ওই ফ্যাক্টরির সাবেক ব্যবস্থাপনা পরিচালক নেপাল কৃষ্ণ হাওলাদার ও কাজী রুহুল আমীন, উপ-মহাব্যবস্থাপক মো. আব্দুল বারী ও উপ-প্রধান হিসাব রক্ষক মো. সিরাজুল ইসলামের সংশ্লিষ্টতা পাওয়া যায়। পরবর্তীতে দুদক সমন্বিত জেলা কার্যালয় সিলেটের সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত শেষে সুনমাগঞ্জের বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
উল্লেখ্য, প্রায় দু’বছর পূর্বে ছাতক সিমেন্ট ফ্যাক্টরীর এক কোটি ৬০লাখ ৯৫হাজার টাকা আত্মসাতের অভিযোগে ফ্যাক্টরী কর্তৃক দায়েরকৃত ছাতক থানায় মামলা দায়ের করা হয় (নং ১৭/২০১৮) মামলাটি দুদক তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করে। ##

Categories