“সিলেট চলচ্চিত্র উৎসবের পর্দা উঠছে ১০৯টি চলচ্চিত্র নিয়ে”

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০
দশ দিনব্যাপী সিলেট চলচ্চিত্র উৎসব  ২০২০ এর  পর্দা উঠছে রবিবার, ৫ জুলাই চলবে ১৫ জুলাই পর্যন্ত। স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ প্রদানে আয়োজিত এই সিলেট চলচ্চিত্র উৎসব। আবার এটা চতুর্থ আসর।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ২০১৭ সাল থেকে নিয়মিত আয়োজন করছে এই উৎসবের। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে অনলাইনে হচ্ছে এবারের আয়োজন।
রবিবার সন্ধ্যা ৭টায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম এবং পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক অধ্যাপক ড. মিঠু চৌধুরী।
এবারের উৎসবে ১১২টি দেশ থেকে ৩০৬১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে। এরমধ্যে নির্বাচিত ১০৯টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব বিশেষজ্ঞ প্রেমেন্দ্র মজুমদার। জুরি বোর্ডে দায়িত্ব পালন করছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, ওয়াহিদ ইবনে রেজা, মোক্তাদির ইবনে  সালাম, অভিনেতা মনোজ কুমার প্রামাণিক, বাংলাদেশি চলচ্চিত্র সমালোচক সাদিয়া খালিদ রীতি ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি।