সিএমপিকে নতুন জোনে ভাগ ও রদবদল

প্রকাশিত: ১০:৩১ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২০

এম. ইউছুফ।। চট্টগ্রামঃ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র ট্রাফিক ও গোয়েন্দা বিভাগকে চারটি জোনে ভাগ করা হয়েছে। তাছাড়াও উপ-কমিশনার ও অতিরিক্ত উপ-কমিশনার পদে রদবদল করা হয়। রবিবার সিএমপি সুত্রে এ পরিবর্তন করা হয় বলে জানা যায়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ‘র অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মো. আবু বকর সিদ্দিক বলেন, অপরাধ বিভাগ এতদিন চারটি জোনে বিভক্ত ছিল। ট্রাফিক ও গোয়েন্দা বিভাগকেও এখন চারটি জোনে ভাগ করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাসহ সার্বিক কাজের সুবিধার্থে নতুন পদ সৃষ্টি করা হয়েছে। ছয়জন উপ-কমিশনার (ডিসি) ও তিনজন অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) পদমর্যাদার কর্মকর্তাদের দফতর বদল করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র উত্তর গোয়েন্দা বিভাগকে উত্তর ও দক্ষিণ বিভাগে, বন্দর গোয়েন্দা বিভাগকে বন্দর ও পশ্চিম বিভাগে ভাগ করে কর্মকর্তাদের পদায়ন করা হয়েছে। সিএমপির উপ-কমিশনার (গোয়েন্দা-উত্তর) মো. মিজানুর রহমানকে উপ-কমিশনার (গোয়েন্দা-দক্ষিণ) পদে, উপ-কমিশনার মুহাম্মদ আলী হোসেনকে উপ-কমিশনার (গোয়েন্দা-উত্তর) পদে, উপ-কমিশনার মোহাম্মদ মনজুর মোরশেদকে উপ-কমিশনার (গোয়েন্দা-পশ্চিম) পদে পদায়ন করা হয়েছে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ‘র অতিরিক্ত উপ-কমিশনার (প্রশাসন-দক্ষিণ) পংকজ বড়ুয়াকে অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) পদে, অতিরিক্ত উপ-কমিশনার (পিওএম) এএএম হুমায়ুন কবিরকে অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) পদে ও অতিরিক্ত উপ-কমিশনার (এস্টেট এন্ড বিল্ডিং) নাদিরা নূরকে অতিরিক্ত দায়িত্বে সরবরাহ ও পরিবহন শাখায় অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

এদিকে ট্রাফিক বিভাগেও দক্ষিণ এবং পশ্চিম জোন সৃষ্টি করে দুজন উপ-কমিশনারকে দায়িত্ব দেওয়া হয়েছে। উত্তর জোনে দায়িত্ব পালন করে আসা উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহকে দক্ষিণ জোনের দায়িত্ব দেওয়া হয়েছে। পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে দায়িত্বরত মো. মিলন মাহমুদকে উত্তরের দায়িত্ব দেওয়া হয়েছে। গত সপ্তাহের এক আদেশে জয়নাল আবেদিনকে পশ্চিমের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া নতুন সৃষ্ট উপ-কমিশনার (প্রসিকিউশন) পদে এন এম নাসিরুদ্দিনকে পদায়ন করা হয়েছে।


Categories