সাপাহারে অবৈধ ক্লিনিক ও চালের বাজারে মোবাইল কোর্টের অভিযান

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, জুন ১, ২০২২

বাবুল আক্তারঃ নওগাঁর সাপাহারে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এবং চালের বাজারে পৃথক দুইটি অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৬ টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এবং ৪ জন চাল ব্যবসায়ীর কাছে থেকে মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার বিকেলে উপজেলা সদরের ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্যাহ আল মামুন। এসময় লাইসেন্স না থাকা, পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও জনবল সংকট এবং ক্লিনিক পরিচালনার জন্য প্রয়োজনীয় উপকরণ ও সরঞ্জাম না থাকার অপরাধে কেয়ার হাসপাতাল এন্ড কেয়ার ডায়াগনস্টিক সেন্টার কে ৫ হাজার টাকা, বরেন্দ্র ক্লিনিক কে ৫ হাজার টাকা, দি-পুপুলার ক্লিনিক কে ৫ হাজার টাকা, শাওন ডায়াগনস্টিক সেন্টার এন্ড হাসপাতাল কে ৫ হাজার টাকা, জন সেবা ক্লিনিক কে ৫ হাজার টাকা এবং সততা ক্লিনিক কে ৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে অংশ নেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আরিফুরজ্জামান, স্যানিটারি ইন্সপেক্টর সাখাওয়াত হোসেন সহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

অপরদিকে ওই দিন বিকেলে উপজেলা সদরের চালের বাজারে মোবাইল কোর্ট-এর অভিযান পরিচালনা করে ৪ জন চাল ব্যবসায়ী কে ২৪ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা আক্তার।


Categories