“সরাইল প্রেসক্লাবের সদস্য, সাংবাদিক মাসুদ করোনা মুক্ত”

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২০

বেসরকারি চ্যানেল বিজয় টিভি ও দৈনিক খবর পত্রিকার সরাইল প্রতিনিধি ও সরাইল প্রেসক্লাবের সদস্য, মাসুদ মিয়া করোনা থেকে মুক্ত হয়েছেন।

কোভিড-১৯ দ্বিতীয় পরীক্ষায়ও তার নেগেটিভ আসে।
করোনার প্রাদূর্ভাবের শুরু থেকেই সরাইল প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিকদের সাথে জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিক মাসুদ পেশাগত দায়িত্ব পালন করে আসছিলেন। সরাইল প্রেসক্লাবের সাংবাদিকরা করোনার শুরু থেকেই করোনা বিষয়ের সরকারি বেসরকারি সভা, সেমিনার, ত্রাণ বিতরণ ও  প্রাকৃতিক দূর্যোগে নিরলস ভাবে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছিলেন। এ ছাড়া প্রেসক্লাবের পক্ষ থেকেও করোনার প্রভাবে অসহায় কর্মহীন হয়ে পড়া দরিদ্র পরিবারের দ্বারে দ্বারে ঘুরে ত্রাণ বিতরণ করেছেন। উপজেলার বিভিন্ন প্রান্তে প্রতিবন্ধীদের খুঁজে বের করে তারা ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছেন। এসব কাজে সক্রীয় ভাবে অংশ গ্রহন করেছিলেন মাসুদ মিয়া।

সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানা যায়, শনিবারের রিপোর্টে সাংবাদিক মাসুদের পর পর দুইবারের নমুনা পরীক্ষায় নেগেটিভ আসে। যদিও আনুষ্ঠানিক ভাবে এখনো সুস্থ ঘোষনা করা হয়নি।

করোনা পজিটিভ সনাক্ত হওয়ার পর সাংবাদিক মাসুদ এর জন্য যারা নানাভাবে খোঁজ-খবর নেওয়া ও সহযোগিতাসহ দোয়া করেছেন সকলের নিকট তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সংরক্ষিত মহিলা আসনের এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সাবেক এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা, সরাইল হাসপাতালের পরিবার পরিকল্পনা র্কমকর্তা ডা. নোমান মিয়া, আর এম ও ডা. আল আনাস ইবনে মালেক, বিএনপি নেতা আহসান উদ্দিন খান শিপন ও  বিএনপি নেতা শেখ মোহাম্মদ শামীম এর নাম উল্লেখ করার পাশাপাশি সরাইল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দসহ যারা করোনা পরিস্থিতির দুঃসময়ে সাংবাদিক মাসুদ এর খোজঁ-খবর রাখাসহ নানা ভাবে সাহায্য সহযোগিতা করেছেন ও দোয়া করেছেন সকলের নিকট তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সাংবাদিক মাসুদ বলেন, সমস্ত প্রশংসা তার জন্য যিনি আমাকে সৃষ্টি করেছেন। গত কয়েক দিন ধরে আমার অসুস্থতার জন্য আমার সরাইল প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ,  এলাকার বড় ভাই  বন্ধু ও শুভাকাঙ্ক্ষীগন আমাকে সমবেদনা জানিয়েছেন, তাদের সকলকে আমি ও আমার পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। আলহামদুল্লিলাহ আমি এখন আল্লাহর রহমতে সম্পূর্ণভাবে সুস্থ আছি। আমার জন্য দোয়া করবেন।

উল্লেখ্য শরীরে সামান্য জ্বর দেখা দেওয়ার পর তিনি করোনা নমুনা পরীক্ষা করান। গত ৬জুন সাংবাদিক মাসুদ এর করোনা পজিটিভ সনাক্ত হয়। এর পর থেকে নিজ বাসায় সম্পূর্ণ পৃথক কক্ষে তিনি হোম কোয়ারান্টাইনে থেকে চিকিৎসা চালিয়ে যাওয়ার পরবর্তী পরীক্ষার ফলাফলে গত বুধবার করোনা নেগেটিভ রিপোর্ট আসায় তিনি মহান আল্লাহর দরবারে অশেষ শোকরিয়া আদায় করেছেন।


Categories