“সমাজ সেবায় সবসময়ের জন্য প্রস্তুত *ফুলখাঁর কান্দী সমাজ কল্যাণ যুব-সংঘ*” রতন মিয়া

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০
ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলাস্থ  চাতলপার ইউনিয়নের ফুলখাঁর কান্দী সমাজ কল্যাণ যুব-সংঘ” একটি সম্পূর্ণ অ-রাজনৈতিক সমাজ সেবামূলক সংগঠন।
এলাকার বিভিন্ন স্কুল,  কলেজ,  মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের সৎ, নীতিবান, মেধাবী, পরোপকারি ছাত্রদের সমন্বয়ে  ফুলখাঁর কান্দী সমাজ কল্যাণ যুব-সংঘ গঠন করা হয়েছে।
এলাকায় যখনই কোন সামাজিক সমস্যা দেখা দেয় তখনই এই সংগঠনের ছেলেরা নিজ উদ্যোগে নিজেদের অর্থায়নে সমস্যা সমাধান করার উদ্যোগ গ্রহণ করে।
কিছু দিন আগে বৃষ্টিতে গ্রামের প্রধান রাস্তা ভেঙ্গে গেলে ফুলখাঁর কান্দী সমাজ কল্যাণ যুব-সংঘের যুব সমাজ নিজ উদ্যোগে  রাস্তা সংস্কারের কাজ সম্পন্ন করে।
গরীব কৃষকদের জমির ধান কেটে দেয়া,  করোনার কারণে গরীব, আসহায়, কর্মহীন মানুষদের মধ্যে ত্রাণ বিতরণও করেন সংগঠনের বিপ্লবী সদস্যবৃন্দ।
এছাড়া এলাকার হাজার হাজার শিশু, বৃদ্ধ, ছাত্র-ছাত্রীসহ আপামর জনগন বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, বাজার, ঈদগাহ মাঠসহ বিভিন্ন জায়গায় আসা যাওয়ার রাস্তাটি বৃষ্টি ও বন্যার কারণে ভেঙ্গে গেলে ও গ্রামের ভিতরের খালগুলোতে পানি উঠে গেলে সংগঠনের বিপ্লবী সদস্যবৃন্দ নিজ উদ্যোগে  রাস্তা সংস্কার ও বাঁশের সাঁকো তৈরির কাজ সম্পন্ন করে। এতে এলাকার মানুষের দীর্ঘদিনের ভোগান্তি দূর হয়।
এ সংগঠনের সদস্যদের শ্লোগান ==
মানবতার কল্যানে জনগণের পাশে এই সংঘটন ছিল আছে এবং থাকবে ইনশাআল্লাহ।
সংগঠনের সদস্যরা যেন সাধারণ মানুসের জন্য এ রকম সেবামূলক কাজ সবসময় চালিয়ে যেতে পারে  এজন্য  সহ প্রচার সম্পাদক মোঃ রতন মিয়া সকলের কাছে দোয়া চেয়েছেন ।

Categories