“সংশোধন হওয়ার জন্য ওসিকে আলটিমেটাম দিলেন উপজেলা চেয়ারম্যান”

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব রফিক উদ্দিন ঠাকুর

সরাইল থানার ওসিকে ‘সংশোধন’ হওয়ার জন্য এক মাসের সময় বেঁধে দিয়েছেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব রফিক উদ্দিন ঠাকুর । এর মধ্যে যদি ঠিক না হন তাহলে কীভাবে বিদায় করতে হয় সেই পথও জানা আছে বলে জানিয়েছেন ওই চেয়ারম্যান।

ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার। ওসিকে দেয়া চেয়ারম্যানের এই আলটিমেটামের বিষয়টি নিয়ে এখন চলছে আলোচনা-সমালোচনা।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার (২৯ জুন) সকালে সরাইল উপজেলা পরিষদে উপজেলা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মো. মুসার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় সরাইল থানার ওসি নাজমুল আহমেদকে আগামী এক মাসের মধ্যে সংশোধন হওয়ার আলটিমেটাম দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

সভায় অংশ নেয়া একাধিক ব্যক্তি ওসিকে দেয়া চেয়ারম্যানের আলটিমেটামের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সভায় ওসি উপস্থিত ছিলেন না। তার পক্ষে থানার পরিদর্শক (তদন্ত) মো. শফিকুর রহমান বৈঠকে অংশ নেন।

ওসি নাজমুল থানায় যোগদানের তিন মাসেও আইন-শৃঙ্খলা কমিটির সভায় অংশ নেননি বলে অভিযোগ করেন চেয়ারম্যান। এছাড়া মাদক ও জুয়া নির্মূল করতে না পারা এবং পাল্টাপাল্টি মামলা নেয়ারও অভিযোগ তোলেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

সভায় সরাইল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, শাহবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজিব আহমেদ, শাহজাদাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন বক্তব্য রাখেন।

ওসি নাজমুল আহমেদ

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সরাইল থানার ওসি নাজমুল আহমেদ বলেন, চেয়ারম্যান কেন এ ধরনের অভিযোগ করছেন সেটি আমি বুঝতে পারছি না। সোমবারও জুয়ার আসরে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। নিয়মিত মাদকের মামলা হচ্ছে। এরপরও এমন অভিযোগ অপ্রত্যাশিত।


Categories