“সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের ১৩ তম আসর বসার সম্ভাবনা!”

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

করোনাভাইরাসের কারণে এবার সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের ১৩ তম আসর বসার সম্ভাবনা রয়েছে। সংক্রমণের ঝুঁকি থাকায় সম্প্রতি বাতিল করে দেয়া হয়েছে চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপ ক্রিকেটের আসর। এখন বাতিল হওয়ার শঙ্কায় রয়েছে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে জি নিউজের খবরে বলা হয়, অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর বাতিল হওয়া এখন সময়ের ব্যাপার। আর সেই ঘোষণা আনুষ্ঠানিকভাবে আসার অপেক্ষায় রয়েছে বিসিসিআই। বিশ্বকাপ বাতিল হওয়া মাত্রই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) সূচি ঘোষণা করবে তারা।

খবর অনুযায়ী, আগামী ২৪ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের ১৩তম আসর শুরু করার পরিকল্পনা করছে বিসিসিআই কর্তৃপক্ষ। সে জন্য আগস্টের তৃতীয় সপ্তাহে ৩৫ সদস্যের ভারতীয় দল সেখানে গিয়ে অনুশীলন ক্যাম্প করবে। সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত চলা এই ক্যাম্প শেষে নিজ নিজ আইপিএল দলে যোগ দেবেন ভারতীয় ক্রিকেটাররা।

আইপিএলের ফাইনাল ম্যাচের সম্ভাব্য তারিখ ধরা হয়েছে ৮ নভেম্বর। ফাইনাল শেষে আরব আমিরাত থেকে সরাসরি অস্ট্রেলিয়ার বিমান ধরবে বিরাট কোহলির দল। সেখানে আগামী ডিসেম্বর-জানুয়ারিতে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল।

চলতি সপ্তাহের শুরুতে এসব বিষয় নিয়ে বৈঠকে বসেছিল আইপিএলের ৮ ফ্র্যাঞ্চাইজি। তারা জানিয়ে দেয়, করোনার কারণে শেষ পর্যন্ত আইপিএল ভারতের বাইরে আয়োজন করলেও তাদের কোনো আপত্তি নেই। এক্ষেত্রে সম্ভাব্য ভেন্যু হিসেবে আরব আমিরাতকে বেছে নেয়ার মূল কারণ হলো সেখানকার অবকাঠামো। তাছাড়া দুবাই, শারজাহ ও আবুধাবির ক্রিকেট স্টেডিয়ামের দূরত্ব খুব অল্প।


Categories