শ্রীমঙ্গলে কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০
মোঃ সাইফুল ইসলাম
শ্রীমঙ্গল,  মৌলভীবাজার।
২০ জুলাই (সোমবার) শ্রীমঙ্গলের সিন্দুরখান ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে কৃষক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন করা হয়।
সিন্দুরখান ইউনিয়ন কৃষকলীগের সভাপতি পারভেজ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা কৃষকলীগের সভাপতি ও ৩ নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আফজল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সমবায় সম্পাদক মোঃ শারপিন আলী, সিন্দুরখান ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মছব্বির আলীসহ কৃষকলীগের অন্যান্য নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ আফজল হক শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করেন।
পরে তার বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং কৃষকলীগ কেন্দ্রীয় সভাপতি সমীর চন্দ সাহা ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপির সার্বিক দিক নির্দেশনায় উপজেলা কৃষকলীগ এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে।
এসময় তিনি বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরেন এবং সবাইকে অন্তত তিনটি ফলদ, বনজ, ভেষজ চারা রোপণ করার জন্য বিশেষভাবে আহ্বান জানান।
এসময় তিনি বলেন, কৃষকলীগ সবসময়ই দেশ ও দশের কল্যানে, কৃষি ও কৃষকের কল্যানে কাজ করে। জাতির পিতার নিজের হাতে গড়া আওয়ামীলীগের এই সহযোগী সংগঠনের সুনাম অতীতের মতো বর্তমানে এবং ভবিষ্যতেও অক্ষুণ্ণ রাখার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।
তারপর অনুষ্ঠানের দ্বিতীয় ও শেষপর্বে দলীয় নেতাকর্মীদের নিয়ে সম্মিলিতভাবে বৃক্ষরোপণ করে কর্মসূচীর আনুষ্ঠানিকভাবে উদ্ভোদন করেন উপজেলা কৃষকলীগ সভাপতি।
উপজেলা কৃষকলীগের এই বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান উপজেলা কৃষকলীগ সভাপতি মোঃআফজল হক।
উপজেলার সিন্দুরখান ইউনিয়ন পরিষদের ৯ টি ওয়ার্ডে প্রায় ৩০০ টি ফলজ, বনজ ও ভেষজ চারা রোপণ করা হয় বলে উপজেলা কৃষকলীগ সুত্রে জানা গেছে।

Categories