শেখ কামাল স্মৃতি আন্তঃ ওয়ার্ড ফুটবল টুর্নামেন্ট শুরু

প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, আগস্ট ১১, ২০২০

জামাল হোসাইন, চট্রগ্রাম প্রতিনিধি,

১০ আগষ্ট, ২০২০
“শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ” চট্টগ্রাম মহানগরের উদ্যোগে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া , বাংলাদেশের ঐতিহ্যবাহী ও জনপ্রিয় ক্লাব আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা মরহুম শেখ কামালের নামে, শেখ কামাল স্মৃতি আন্তঃ ওয়ার্ড ফুটবল টুর্নামেন্ট গত ৭ আগষ্ট (শুক্রবার) বন্দরনগরী চট্টগ্রামের বাওয়া স্কুল এবং কলেজ মাঠে শুরু হয়েছে । উক্ত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন বাগমনিরাম ওয়ার্ডের ৪ বারের নির্বাচিত সফল কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোতয়ালী থানা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক হাসান মনসুর । শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মামুন নিশাতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন , ” বাংলাদেশের ক্রীড়াঙ্গনে আধুনিকতার জন্মদাতা বঙ্গবন্ধুর সুযোগ্য সন্তান শেখ কামাল কিশোর -তরুণ- যুবকদের ক্রীড়াঙ্গন মুখী করেছিলেন অসামাজিকতা ও অপসংস্কৃতি রোধে । তার প্রতিষ্ঠিত ক্লাব আবাহনী আজ দেশ ও বিদেশে সুপরিচিত। সুন্দর সমাজ বিনির্মাণে খেলাধুলার বিকল্প নেই। বঙ্গবন্ধু তনয়া শেখ কামালের নামে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করায় তিনি আয়োজক ” শেখ রাসেল শিশু কিশোর জাতীয় পরিষদ ” চট্টগ্রাম মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মামুন নিশাত কে ধন্যবাদ জানান ।

বিশেষ অতিথির বক্তব্যে হাসান মনসুর বলেন ” মাদকমুক্ত নির্মল কৈশোর এবং তারুণ্য আজ সচেতন জনগণের অন্যতম কামনা । খেলাধুলার মতো নির্মল বিনোদন কিশোর-তরুণদের মাদকের ভয়াল করালগ্রাস থেকে মুক্তি দেয় । বাংলাদেশের ক্রীড়াঙ্গনে প্রবাদপুরুষ শেখ কামালের নামে আন্ত ওয়ার্ড ফুটবল টুর্নামেন্ট আয়োজন করায় তিনি আয়োজকদের ধন্যবাদ জানান এবং টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করেন।

সভাপতির বক্তব্যে আব্দুল আল মামুন নিশাত বলেন ” কিশোর-তরুণদের মাদক এবং অসামাজিক কার্যকলাপ থেকে দূরে রাখতে ” শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ” চট্টগ্রাম মহানগরের উদ্যোগে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সন্তান শেখ কামালের নামে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে । ইনশাল্লাহ ভবিষ্যতে আরো বড় পরিসরে উক্ত টুর্নামেন্ট আয়োজন করা হবে ।

উদ্বোধনী দিনে অনুষ্ঠিতব্য দুটি খেলায় জয়-পরাজয় নির্ধারিত হয় ১-০ গোলের ব্যবধানে ।বিপুল সংখ্যক দর্শক উদ্বোধনী খেলা দুইটি উপভোগ করেন ।লীগ পদ্ধতিতে আয়োজিত এই টুর্নামেন্টে মোট ১০ টি দল অংশগ্রহণ করছে ।


Categories