“লা লিগায় নতুন ইতিহাস-এক মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড এখন শুধুই মেসির”

প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

প্রথম ফুটবলার হিসেবে লা লিগার এক মৌসুমে ২০টি গোল ও ২০টি অ্যাসিস্ট করেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। কয়েকদিন আগে স্প্যানিশ লা লিগায় এই নতুন ইতিহাস গড়েছিলেন লিওনেল মেসি। তার সামনে হাতছানি ছিল আরো একটি ইতিহাস গড়ার। রোববার রাতে লিগের শেষ রাউন্ডে সেটাও গড়ে ফেললেন মেসি।

messi barcelona 2019 2020 1

দিপোর্তিভো অ্যালাভেসকে তাদেরই মাঠে ৫-০ গোলে বিপর্যস্ত করে জয়ে ফিরেছে বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। ম্যাচের ২৪ মিনিটে সতীর্থ আনসু ফাতিকে দিয়েও করিয়েছেন গোল। তাতেই ছয়বারের বর্ষসেরা ফুটবলার ছাড়িয়ে গেলেন সাবেক সতীর্থ ও ক্লাবের কিংবদন্তি মিডফিল্ডার জাভিকে।

লা লিগার এক মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড এখন শুধুই মেসির। ২০০৮-০৯ মৌসুমে সতীর্থদের দিয়ে ২০টি গোল করিয়েছিলেন জাভি। ‍যা লিগের এক মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড। গত সপ্তাহে রিয়াল ভায়াদোলিদের মাঠে জাভির রেকর্ডে ভাগ বসান মেসি। কাল বিশ্বজয়ী মিডফিল্ডারকে টপকে ২১তম অ্যাসিস্টটি করে ফেলেন মেসি।

এর আগে লিগের এক মৌসুমে কুড়িটি করে গোল ও অ্যাসিস্টের রেকর্ড গড়েন মেসি। লা লিগায় এমন কীর্তি প্রথম তিনিই দেখিয়েছিলেন। তবে ইউরোপের শীর্ষস্থানীয় পাঁচ লিগে বিরল এই রেকর্ডটা প্রথম গড়েছিলেন থিয়েরি অরি। অবসরে যাওয়ার আগে আর্সেনালের ফরাসি স্ট্রাইকার অবিস্মরণীয় রেকর্ড গড়েছিলেন।

অবশেষে কয়েকদিন আগে একজন সঙ্গী পেয়েছেন তিনি। ইতিহাস গড়ার রাতে লিগে সপ্তমবারের মতো সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মেসি। লা লিগায় এই মৌসুমে ২৫টি গোল করেছেন তিনি। রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমা তারচেয়ে চারটি গোল কম করেছেন। দুর্ভাগ্য মেসির, লিগে সর্বোচ্চ গোল করেও বার্সেলোনাকে শিরোপা জেতাতে পারলেন না আর্জেন্টাইন অধিনায়ক।


Categories