লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন মেসি!

প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন মেসি!

রোববার রাতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষের ম্যাচে মেসিকে মাঠছাড়া করেন রেফারি। শিরোপা নির্ধারণী ম্যাচে বার্সার ভাগ্যে কী জুটেছে তা অনুমান করতে বেগ পাওয়ার কথা নয় ফুটবলপ্রেমীদের। অতিরিক্ত সময়ের প্রথমার্ধে গোল হজম করে শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া করল কাতালান ক্লাবটি।

অ্যান্তনি গ্রিজম্যানের ডাবলসে দুই দুইবার এগিয়ে থেকেও নির্ধারিত ৯০ মিনিটে বিলবাওকে হারাতে পারেনি বার্সেলোনা। ম্যাচ গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে। যেখানে শুরুতেই বার্সার জাল কাঁপান ইনকি উইলিয়ামস। গোলটার আর শোধ দিতে পারেননি মেসিরা। ফাইনালে তারা হেরে গেলেন ৩-২ গোলে।  ঠিক যেন ২০১৫ সালের ফাইনালের পুনরাবৃত্তি হলো।

ওই আসরেই শেষবার স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছিল বিলবাও। পার্থক্য হচ্ছে, ওই আসরটা ছিল দুই লেগের। যেখানে বার্সাকে ৫-১ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন হয় বিলবাও। কাল রাতে সেভিয়ায় সেই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল বার্সেলোনার। কিন্তু সুযোগ কাজে লাগতে পারল না তারা বরং একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হলো।

হতাশা আরো কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে অধিনায়কের লাল কার্ড। বার্সার হার ও বিলবাওর শিরোপা উৎসব ছাপিয়ে লাইমলাইটে থাকলেন তাই মেসিই। বার্সার জার্সিতে খেলতে নেমে এমন অভিজ্ঞতা কখনোই হয়নি তার। শেষ বাঁশির আগ মুহূর্তে বার্সাকে দশ জনে রেখে মাঠ থেকে বেরিয়ে যান মেসি।


Categories