র‍্যাব-৫ ও র‍্যাব-৩ এর যৌথ অভিযানে গণধর্ষণ মামলার ১ জন আসামী গ্রেপ্তার

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২২

স্টাফ রিপোর্টারঃ ঢাকার খিলগাও থানার অন্তর্গত একটি খাবারের হোটেল হতে থেকে গণধর্ষণ মামলার ২নং আসামী মোঃ রেজাউল করিম রেজা (১৬) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব।

র‌্যাব-৫, সিপিসি-৩ জানান, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা এবং র‌্যাব-৩, সিপিসি-১ এর স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ খাইরুল ইসলামের নেতৃত্বে রোববার দুপুর সোয়া ২টার দিকে জেলার পাঁচবিবি থানার মাগুড়া বটতলী গ্রামের মোঃ মজিবুর রহমানের ছেলে রেজাউল করিম রেজাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব আরও জানায় যে, গত ১৪ অক্টোবর সন্ধ্যা আনুমানিক ৬টার দিকে মামলার ভিকটিম জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার বটতলী বাজার হতে খাবারের আটা নিয়ে আসার সময় অভিযুক্ত মোঃ রেজাউল করিম রেজা তাকে পাশের ধান ক্ষেতের ডিপ টিউবওয়েলের ঘরে নিয়ে যায় এবং ওই মামলার ১নং অভিযুক্ত মোঃ কামরুজ্জামান ও ৩নং অভিযুক্ত মোঃ জুয়েল রানা সেখানে উপস্থিত হয়ে ভিকটিমকে পালাক্রমে ধর্ষণ করে ও জুয়েল রানা তার স্মার্টফোনে তাদের ধর্ষণের ভিডিও ধারণ করে সেও ভিকটিমকে ধর্ষণ করে।

পরবর্তীতে ভিকটিমের পরিবার তাদের ৩ জনের বিরুদ্ধে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০, সংশোধনী/২০০৩, তৎসহ ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়কের নির্দেশে তাদের গ্রেফতারের জন্য তথ্য প্রযুক্তি ও লোকাল সোর্সের তথ্যের ভিত্তিতে তাদের অবস্থান সনাক্ত করে র‌্যাব-৫ ও র‌্যাব-৩ এর যৌথ অপারেশন পরিচালনা করে ২নং অভিযুক্তকে গ্রেপ্তার করে।

পরবর্তীতে তাকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় জিডি মূলে হস্তান্তর করা হয়েছে।


Categories