রাষ্ট্রীয় মর্যাদায় চির শায়িত মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মাষ্টার। 

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২১

এ.কে.এম সেলিম, নরসিংদী প্রতিনিধিঃ

রাষ্ট্রীয় মর্যাদায় চির শায়িত মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মাষ্টার। 

রাষ্ট্রীয় মর্যাদায় চির শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন খাঁন মাষ্টার। আজ শনিবার (৩১ জুলাই) দুপুর ১২ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ওনার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
নরসিংদী জেলার রায়পুরা উপজেলাধীন মির্জাপুর ইউনিয়নের মাহমুদাবাদ গ্রামে জন্ম গ্রহণ করেন এই মুক্তিযোদ্ধা। কর্ম জীবনে তিনি বেলাব উপজেলার নারায়ণপুর সরাফত উল্লাহ্ উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত থেকে অবসরে যান।পরবর্তীতে নিজ গ্রামে তাঁর বাবার নামে মরহুম আব্দুর রহিম মাষ্টার বিদ্যানিকেতন প্রতিষ্ঠা করেন এবং অধ্যক্ষ হিসেবে বিদ্যালয় পরিচালনার দায়িত্বে ছিলেন।
রাষ্ট্রীয় মর্যাদা ‘ গার্ড অব অনার’ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। রায়পুরা থানার ওসি ( তদন্ত) গোবিন্দ সরকরের নেতৃত্বে পুলশ সদস্যরা গার্ড অব অনার প্রদান করেন। এসময় সময় উপস্থিত ছিলেন রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাদেক, মির্জপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুল্লাহ ভুইঁয়া, উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহ আলম মাষ্টার, ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি মো. তাজুল ইসলাম ভূইয়া সহ নামাযে জানাযায় অংশগ্রহণকারী কয়েকশত মুসল্লী। 
 
মৃত্যুকালে তিনি দুই ছেলে ও দুই মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের আত্মার শান্তি কামনা করে সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন মরহুমের পরিবারের সদস্যবৃন্দ।

Categories