রাণীনগরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২২

মামুনুর রশীদ, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরের পারইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা ফজলে রাব্বি ও ছাত্রলীগ নেতা আবু সাইদের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তীহীন, বানোয়াট, ষড়যন্ত্রমূলক ও মানহানিকর বক্তব্য উপস্থাপন করে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার করার প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলার পারইল এলাবাসীর আয়োজনে বগারবাড়ি বাজারে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

গত ৪ এপ্রিল উপজেলার সংকরপুর গ্রামের সহকারী অধ্যাপক ইয়াছিন আলী তাদের জায়গা-জমির বিরোধ নিয়ে পারইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফজলে রাব্বি ও ছাত্রলীগের প্রচার সম্পাদক আবু সাইদের বিরুদ্ধে নওগাঁয় সংবাদ সম্মেলনের মাধ্যমে বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার করান। এরই প্রতিবাদে প্রতিবাদ সভা করেন ফজলে বাব্বি ও আবু সাইদসহ এলাকাবাসী।

প্রতিবাদ সভায় ফজলে রাব্বি ও আবু সাইদ বক্তব্যে জানান, শিক্ষক ইয়াছিন আলী আমাদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে সংবাদ সম্মেলনের মাধ্যমে তা উপস্থাপন করে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার করান। ওই শিক্ষকের দেয়া তথ্য সম্পন্ন মিথ্যা, বানোয়াট, ভিত্তীহীন, ষড়যন্ত্রমূলক ও মানহানিকর বলে দাবি করেছেন। তাই প্রতিবাদ সভার মাধ্যমে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং ওই শিক্ষকের বিচারের দাবি জানিয়েছন তারা।

প্রতিবাদ সভায় সংকরপুর গ্রামের আনিছুর রহমান তার বক্তব্যে দাবি করে বলেন, আমরা আমাদের প্রায় এক একর জমিতে ইরি-বোরো মৌসুমে ধান রোপন করেছিলাম। সেই ধানগুলো শিক্ষক ইয়াছিন আলীর নেতৃত্বে তার কয়েকজন লোকজন রাতের অন্ধকারে আমাদের ওই সব জমিতে আগাছানাশক বিষ ছিটিয়ে জমির ধান নষ্ট করেছে। আবার ওই শিক্ষক তার অপরাধ আড়াল করতে ওই জমি তার বলে দাবি করে আমাদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলন করেছেন।

এ সময় প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন, পারইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরে আলম সিদ্দীকি দুলাল, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নীল কমল চন্দ্র, পারইল ইউপির ৯নং ওয়ার্ডের মেম্বার মিজানুর সরদার, ৮নং ওয়ার্ডের মেম্বার গোলাম মোস্তফা, স্থাণীয় নীল চাঁন মন্ডল প্রমুখ। এছাড়াও প্রতিবাদ সভায় দেড় শতাধিক স্থাণীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী অধ্যাপক ইয়াছিন আলী বলেন, আমি সঠিক তথ্য দিয়েই সংবাদ সম্মেলন করেছি। তারা আমার বিরুদ্ধে প্রতিবাদ সভায় যে সব কথা বলেছেন তা সম্পন্ন মিথ্যা। আর আনিছুর রহমান যে জমি তাদের বলে দাবি করছেন সেটা আমাদের দাদার আমলের জমি, ওদের না। ওই জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এছাড়া আমি একা মানুষ তাই আমাকে তারা হয়রানি করার জন্য এসব করছে।


Categories