রাণীনগরে টিসিবি পণ্য পাবেন ১০ হাজার ৭৪০টি পরিবার

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২২

মামুনুর রশীদ, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: সরকারের ভর্তূকি মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রমের আওতায় এ বছর রমজান মাস উপলক্ষে নওগাঁর রাণীনগর উপজেলায় ১০ হাজার ৭৪০টি নিম্নআয়ের কার্ডধারী পরিবার পাচ্ছেন কমমূল্যে টিসিবির পণ্যসামগ্রী। শনিবার বিকেলে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো এ তথ্য জানান।

সারাদেশে এক কোটি পরিবারের মাঝে ২০ মার্চ থেকে টিসিবি পণ্য বিক্রয় শুরু হবে। সারাদেশের মতো রাণীনগর উপজেলার ৮ ইউনিয়নে টিসিবির নির্ধারিত ডিলারের মাধ্যমে এ পণ্য বিক্রয় করা হবে। রোজার আগে ও পরে দুই ধাপে এ পণ্য বিতরণ করা হবে। উপজেলায় টিসিবি পণ্য প্রথম ধাপ আগামী ৩১ মার্চের আগে ও দ্বিতীয় ধাপে এ পণ্য দেয়া হবে রোজার মাঝামাঝি সময়ে।

টিসিবির পণ্যের মধ্যে রয়েছে চিনি, মশুর ডাল, সয়াবিন তেল, ছোলা। এর মধ্যে ৫৫ টাকা কেজিতে দুই কেজি চিনি, ৬৫ টাকা কেজিতে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা কেজিতে দুই লিটার তেল ও ৫০ টাকা কেজিতে দুই কেজি ছোলা বিক্রি করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে কার্ডধারীরা না আসলে ট্যাগ অফিসারের প্রত্যায়নপত্র ডিলাররা নিয়ে উপস্থিত জনগণের কাছে তা বিক্রি করে দিয়ে আসতে পারবে ডিলাররা।

এ সময় উপস্থিত ছিলেন, রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম, সাংবাদিক তন্ময় ভৌমিক, মামুনুর রশিদ, মো: আব্দুল মালেক, সুকুমল কুমার প্রামানিক, বুলেট হোসেন, ছানোয়ার জাহান আল-মামুন, বিকাশ চন্দ্র প্রামানিক, জাকির হোসেন সহ উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


Categories