ঢাকা, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

রাণীনগরে জনশুমারী ও গৃহগণনা চার দিনের প্রশিক্ষণ সম্পন্ন


প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জুন ৭, ২০২২

মামুনুর রশীদ, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর রাণীনগরে জনশুমারী ও গৃহগণনা-২০২২ এর সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারীদের প্রথম ব্যাচের চার দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দেশব্যাপী আগামী ১৫-২১ জনশুমারী ও গৃহগণনা উপলক্ষ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো জনশুমারী ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় এই প্রশিক্ষনের আয়োজন করে।

সমাপনি অনুষ্ঠানে উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা তুষার আহমেদের সভাপতিত্বে ও রাণীনগর জোন-১ এর জোনাল অফিসার এরশাদ আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা পরিসংখ্যান কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ফায়সাল হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন চেইন ম্যান নজরুল ইসলাম, অবসর প্রাপ্ত পরিসংখ্যান কর্মকর্তা ওমর আলী প্রমুখ।

প্রশিক্ষনে সদর ইউনিয়নের ১০জন সুপারভাইজার ও ৫৯জন তথ্য সংগ্রহকারী অংশগ্রহণ করে। প্রশিক্ষণ প্রতিদিন সকাল ৯টায় শুরু হয়ে শেষ হয় বিকেল ৫টায়। সারা দেশের মতো নওগাঁর রাণীনগরের সদর ইউনিয়নে এই জনশুমারী ও গৃহগণনা করার কাজ শুরু হতে যাচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নে এই কার্যক্রম শুরু হবে। উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করছেন এরশাদ আলী ও সোহানুর রহমান। দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু হবে আগামী ৯তারিখ থেকে।