রাণীনগরে ‘আঁধারে আলো মানবতার সংগঠনের’ শীতবস্ত্র পেল মাদ্রাসার গরীব ও এতিম শিক্ষার্থীরা

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২১

মামুনুর রশীদ, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলায় ‘আঁধারে আলো মানবতার সংগঠনের’ প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার কেক কেটে ওই সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

এদিন ‘আঁধারে আলো মানবতার সংগঠনের’ প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলা সদরের মধ্য রাজাপুর জামে মসজিদ এফতেদায়ী হাফেজিয়া ও কওমি মাদ্রাসা শিশুসদন ও লিল্লাহ বোডিং এর গরীব ও এতিম ২০ জন শিক্ষার্থীকে ওই সংগঠনের পক্ষ থেকে শীতবস্ত্র হিসেবে কম্বল দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, রাণীনগর ‘আঁধারে আলো মানবতার সংগঠনের’ উপদেষ্টা রেজাউল করিম, সভাপতি রায়হানুল ইসলাম রায়হান, সাধারণ সম্পাদক মো: সাজু হোসেন, সহ-সাধারণ সম্পাদক ফরহাদ রেজা, প্রচার সম্পাদক হুমায়ুন কবির, অর্থ সম্পাদক সিয়াম, সহ-অর্থ সম্পাদক নাইমুর, দপ্তর সম্পাদক ইয়াসিন আরাফাতসহ সংগঠনের সদস্যবৃন্দ।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাজু হোসেন জানান, ‘মানুষ মানুষের জন্য, রক্ত দিন জীবন বাঁচান’ এই শ্লোগানকে সামনে রেখে গত বছরের ১৬ই ডিসেম্বর ‘ আঁধারে আলো মানবতার সংগঠনের’ পথ চলা শুরু হয়। আমাদের এই সংগঠনটি একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনের প্রায় ৩৫ জন সদস্য রয়েছে। এদের মধ্যে অধিকাংশই শিক্ষার্থী।

তিনি জানান, এক বছরে আঁধারে আলো মানবতার সংগঠনের পক্ষ হতে ৮৫০ ব্যাগ রক্ত আমাদের সংগঠনের সদস্যসহ বিভিন্ন রক্তদাতার কাছ থেকে সংগ্রহ করে সেই রক্তগুলো মুমূর্ষ রোগীদের দেওয়া হয়। শুধু রক্তই না এই সংগঠনের পক্ষ থেকে গরীব, অসহায় মানুষের সহায়তা প্রদান করা হয়ে থাকে।


Categories