যুক্তরাজ্যের কভেন্ট্রি আ.লীগের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্টিত

প্রকাশিত: ১:১১ পূর্বাহ্ণ, আগস্ট ২৯, ২০২০

অনলাইন ডেস্ক:
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ-এই তিনটি শব্দ একই সুতোয় গাঁথা। বাঙ্গালীর ইতিহাসের মহানয়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা সঠিক ইতিহাস যথাযথভাবে পৌঁছে দিতে হবে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। বঙ্গবন্ধুর আদর্শে রয়েছে চিরন্তন প্রেরণার উৎস। তরুণ প্রজন্ম যেন সেই ইতিহাস সঠিকভাবে অনুধাবন করে ও বঙ্গবন্ধুর আদর্শের পথে নিজেদেরকে পরিচালিত করার করার আহবান জানান তিনি। বৃহস্পাতিবার যুক্তরাজ্যের কভেন্ট্রি আওয়ামী লীগের উদ্যোগে ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১শে আগষ্ট নিহত সকল শহীদের স্মরনে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান আলোচকের বক্তব্যে, মহান জাতীয় সংসদের প্যানাল স্পিকার ও সুনামগঞ্জ (৫) ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, জাতির পিতা চেয়েছিলেন ক্ষুদা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে। বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুদা ও দারিদ্রকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

কভেন্ট্রি আওয়ামী লীগের সভাপতি মোকাদ্দাছ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুহুল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক সাংসদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্জ শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সহ-সভাপতি হরমুজ আলী, সহ-সভাপতি আব্দুর রহিম (সি আই পি), যুগ্ম সাধারণ সম্পাদক নইম উদ্দিন রিয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলহাজ সাজ্জাদ মিয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক এস এ সুজন, মানবাধিকার সম্পাদক সারব আলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিসবাউর রহমান মিসবাহ, ধর্মবিষয়ক সম্পাদক সৈয়দ সুরুক আলী, বিশ্বনাথ আওয়ামী লীগের সভাপতি আলহাজ পংকি খান, নর্থাম্পটন আওয়ামী লীগের সভাপতি আলহাজ এম এ রউফ, বার্মিংহাম আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল বাবল, ইপসুইস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল লেইস, কভেন্ট্র্রি আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান আলী আসগর, সহ-সভাপতি আব্দুল মুকিত চৌধুরী, সহ-সভাপতি সলিসিটর কাউন্সিলর মায়া আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ বাদশা মিয়া, কভেন্ট্রি আওয়ামী যুবলীগের সভাপতি হোসেন আহমদ প্রমুখ।


Categories