মৌলভীবাজারে সাস্থ্যবিধি না মানায় জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ

প্রকাশিত: ১০:২৮ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২০

মোঃ দুদু মিয়া তানভীর, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ
মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় সাস্থ্যবিধি না মানা, মাস্ক ব্যবহার না করা, যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন করাসহ বিভিন্ন অপরাধে জরিমানা আদায় করেছেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণ।

১৯ আগস্ট (বুধবার) মৌলভীবাজার জেলার ৩ টি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

রাজনগরঃ
রাজনগর উপজেলার তারাপাশা এলাকায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে একজন ব্যক্তিকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। অভিযান পরিচালনা করেন প্রিয়াংকা পাল, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, রাজনগর।

মৌলভীবাজার সদরঃ
মৌলভীবাজার জেলা শহরে গণপরিবহনে স্বাস্থ্যবিধি তদারকি, সচেতনামূলক কার্যক্রমের অংশ হিসেবে বিনামূল্যে মাস্ক বিতরণ ও আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান, মৌসুমী আক্তার ও অর্ণব মালাকার।

এসময় গণপরিবহনে নিরাপদ দূরত্বে না বসা, মাস্ক পরিধান না করা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলাচল না করার অপরাধে একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়।

কুলাউড়াঃ
মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয় এর সামনে যানবাহনে যাত্রী পরিবহনে স্বাস্থ্যবিধি না মানা ও সামাজিক দূরত্ব বজায় না রেখে চলাফেরা করায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর অধীনে ৬ জন ব্যক্তিকে ৬টি মামলায় মোট ৩৫০০/= টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও করোনা বিষয়ক জনসচেতনতা মূলক কার্যক্রম এর অংশ হিসেবে ৫০ টি মাস্ক বিতরণ করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা উল হুসনা।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জন সচেতনতার লক্ষে এ অভিযান অব্যাহত থাকবে।


Categories