মৌলভীবাজারে মাস্ক ব্যবহার না করায় জরিমানা

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২০
মোঃ দুদু মিয়া তানভীর, মৌলভীবাজার।।
মৌলভীবাজার জেলার  কুলাউড়া  পৌরসভার বাদে মনসুর এলাকায়  মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজরাতুন নাঈম এবং মৌলভীবাজার  জেলা সহরের চৌমুহনা  পয়েন্ট,  শমসেরনগর রোড, সেন্ট্রাল রোড এবং বাসস্টান্ড  এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার।
আজ  বুধবার (২২ জুলাই) দুপুরে,  কুলাউড়া  পৌরসভার বাদে মনসুর এলাকায়  বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজরাতুন  এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।এসময় মুখে মাস্ক ব্যবহার না করায় ক্রেতা – বিক্রতা০৩ জনকে ১ হাজার ২০০ টাকা, সাস্থ্যবিধি লংঘন করায় মা ফার্নিচারের দোকানদারকে ১ হাজার টাকা এবং মেয়াদউত্তীর্ণ  পণ্য সংরক্ষণ করায়  রাহাত এন্টারপ্রাইজের দোকানদারকে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।মোট ০৫ টি মামলায় ১২,২০০/- টাকা অর্থদন্ড আদায় করা হয়।
 এদিকে মৌলভীবাজার  জেলা সহরের চৌমুহনা  পয়েন্ট,  শমসেরনগর রোড, সেন্ট্রাল রোড এবং বাসস্টান্ড  এলাকায় মুবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। এসময় মুখে মাস্ক না থাকাসহ অন্যান্য স্বাস্হ্যবিধি না মানার কারনে দন্ডবিধি ১৮৬০ এর ৪টি  মামলায়  এবং অস্বাস্হ্যকর পরিবেশে খাবার রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এ ১টি মামলায় সর্বমোট ৩০০০/-  টাকা অর্থদন্ড  প্রদান করা হয়।

 


Categories