“মেসি ভুল কিছু বলেনি-দল হিসেবে আসলে খুবই দুর্বল ছিলাম”

প্রকাশিত: ৩:০০ পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০২০

মেসি বলেন, এভাবে খেলতে থাকলে আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারবোনা। লা লিগায় সেটা স্পষ্ট হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগে লড়তে হলে আমাদের খেলার ধরন বদলাতে হবে। নয়তো ন্যাপোলির বিপক্ষে ম্যাচটা আমরা হারবো। ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি আমরা। দল হিসেবে আসলে খুবই দুর্বল ছিলাম।

ওসাসুনার কাছে হারের পর লিওনেল মেসির বক্তব্য শুনে থাকলে যেকেউ বুঝবে, কতোটা ক্ষুব্ধ আর্জেন্টাইন তারকা! এগিয়ে থেকেও লা লিগার শিরোপা খোয়ানোর যন্ত্রণায় পুড়ছেন এলএমটেন। ম্যাচ শেষে রাখঢাক না রেখে অভিমান উগরে দিয়েছেন মেসি।

মেসি মুখে বলার আগেই জানতো সবাই। বেশিদিন আগের কথা নয়, ডাগআউটের পাশে তার কোচিং স্টাফদের নির্দেশনা উপেক্ষা করার দৃশ্য হয়েছে ভাইরাল। নানা সময়ে বিতর্কিত খবরের শিরোনাম হয়েছেন এলএমটেন। ওসাসুনার বিপক্ষে ফ্রি কিক থেকে গোলের পরও ক্যামেরায় ধরা পড়েছে তার হতাশ চেহারা। দিশেহারা মেসিকে আশা দেখাবে কে? পরিস্থিতি অনুকূলে নেই একটুও। তবুও সাহস করে সে চেষ্টা করে যাচ্ছেন কোচ কিকে সেতিয়েন।

কিকে সেতিয়েন বলেন, মেসি ভুল কিছু বলেনি। আমরা শেষ কয়েকটা ম্যাচ যেভাবে খেলেছি, সেভাবে খেললে কিছুই জেতা সম্ভব নয়। আমাদের অনেক উন্নতির জায়গা রয়েছে। আমি বিশ্বাস করি, ভিয়ারিয়ালের বিপক্ষে যে ম্যাচটিতে আমরা ৪-১ গোলে জিতেছিলাম, সেভাবে খেলতে পারলে আমরা চ্যাম্পিয়ন্স লিগও জিততে পারবো।

ব্যাগ গুছিয়েই রাখতে হচ্ছে সেতিয়েনকে। চাকরি হারাতে পারেন যেকোনো সময়। লিয়াজো রক্ষা করতেই কি না, লিগ ট্রফি হাতছাড়া হওয়ার পরই শুক্রবার ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তোমিউয়ের সঙ্গে দেখা করেছেন তিনি। মেসির বক্তব্য নিয়েও নিশ্চয়ই আলোচনা হয়েছে দু’জনের। দায়টা তো এড়াতে পারছেন না সেতিয়েন।

কিকে সেতিয়েন আরো বলেন, বার্সেলোনা আমি মনে করিনা, মেসি আমাকে উদ্দেশ্য করে কিছু বলেছে। ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে সবকিছু। হতাশার মুহূর্তে নানা কথা, নানা রকম অঙ্গভঙ্গি স্বাভাবিক। সেসব নিয়ে মাথা ঘামাতে চাইনা। একটু বিরতি নিতে হবে। মাথা ঠান্ডা করতে হবে। আমরা সবাই দলের উন্নতির কথা ভাবছি। এসব নিয়ে আলোচনা করতেই ক্লাব সভাপতির সঙ্গে দেখা করেছি।

সেতিয়েন-বার্তোমিউ জুটিকে গভীরভাবে ভাবতে হবে। দলের সেরা ফুটবলারটির অভিমান ভাঙাতে না পারলে, বার্সেলোনার সামনে আরও কঠিন সময়ই অপেক্ষা করছে।