মেসির দুর্দান্ত পারফরম্যান্সে বলিভিয়াকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা।

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

মেসির দুর্দান্ত পারফরম্যান্সে বলিভিয়াকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা।

শুক্রবার সকালে ছয়বারের বর্ষসেরা ফুটবলারের দুর্দান্ত পারফরম্যান্সে বলিভিয়াকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। আসলে দল নয়, বলতে গেলে মেসি একাই গুঁড়িয়ে দিয়েছে অতিথি দলটিকে। ম্যাচের তিনটি গোলই করেছেন আর্জেন্টিনা অধিনায়ক। প্রথমার্ধে এক গোল করা মেসি হ্যাটট্রিক করেছেন ম্যাচের ৮৮ মিনিটে।

তাতেই ব্রাজিলিয়ান মহাতারকা পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি। আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনা অধিনায়কের গোল এখন ৭৯টি। তিনবারের বিশ্বকাপ জয়ী পেলের গোল সংখ্যা মেসির চেয়ে দুটি কম। দক্ষিণ আমেরিকা অঞ্চলে ছেলেদের ফুটবলে মেসির গোল এখন সবচেয়ে বেশি। তবে সার্বজনিন হিসেবে মেসি এই তালিকায় তিনে আছেন।

কদিন আগে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের বিশ্বরেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পর্তুগিজ যুজরাজের চেয়ে বেশ পিছিয়েই আছেন লিওনেল মেসি। সব মহাদেশীয় ফুটবলারদের মিলিয়ে সবার ওপরে আছেন রোনালদো। তবে দক্ষিণ আমেরিকা অঞ্চলে মেসিই এখন সর্বোচ্চ গোলদাতা।

তার চেয়ে বেশি গোল আছে ব্রাজিলিয়ান দুই নারী ফুটবলার মার্তা ও ক্রিশ্চিয়ানের। প্রথমজন ১০৯ এবং দ্বিতীয়জন ৯৬টি গোল করেছেন দেশের হয়ে। মেসি এই দুজনকে ছাড়াতে পারবেন কিনা তা নিয়ে প্রবশ সংশয় আছে। কারণটা মেসির বয়স এবং ফিটনেস। তবে ফুটবলে কোনোকিছুই অসম্ভব নয়।

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় মেসি এখন যৌথভাবে পঞ্চম। এখানে তার সঙ্গী জাম্বিয়া ফরওয়ার্ড গডফ্রে চিতালু। বলিভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করে শুধু পেলে-ই নন মেসি টপকে গেছেন সংযুক্ত আরব আমিরাতের আলি মাবখুত (৭৭) ও ইরাকের হোসেন সাঈদকে (৭৮)।

শুধু তাই নয়, দক্ষিণ আমেরিকা অঞ্চলে বাছাইপর্বে সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেজকেও এদিন পেছনে ফেললেন মেসি। বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত ২৬টি গোল করেছেন আর্জেন্টিনা অধিনায়ক। তন্মধ্যে বলিভিয়ার বিপক্ষেই ১১ ম্যাচে আট গোল হলো মেসির।


Categories