“মেসির জন্মদিনে ম্যারাডোনার আবেগি বার্তা”

প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০২০

২৪ জুন বুধবার ৩৩ বছর পূর্ণ হয়েছে আর্জেন্টাইন ‍সুপারস্টার লিওনেল মেসির। এদিন ছয়বারের বর্ষসেরা ফুটবলার তার জন্মদিন পালন করেছেন কিনা সেটার ছাপ মেলেনি সোশ্যাল মিডিয়া কিংবা গণমাধ্যমে। তবে লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে মেসির জন্মদিন পালন করে বিশ্বজুড়ে আলোচনায় চলে এসেছেন ১৫ জন বাংলাদেশি।

মেসির জন্মদিনকে কেন্দ্র করে   ডিয়েগো ম্যারাডোনা এবার   সবচেয়ে বেশি আলোচনায় এসেছেন । বিভিন্ন সময়ে মেসির সমালোচনা ও গুণকীর্তন করে প্রায়ই শিরোনামে আসেন ছিয়াশির বিশ্বজয়ের নায়ক। আরো একবার খবরের শিরোনাম হলেন ম্যারাডোনা। এদিন সামাজিক যোগাযোগমাধ্যমে উত্তরসূরিকে প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

ডিয়েগো ম্যারাডোনা বুধবার ইন্সটাগ্রামে মেসির সঙ্গে থাকা একটি ছবি পোস্ট করেছেন। ছবির ক্যাপশনে বার্সেলোনা অধিনায়ককে কুর্ণিশ করেছেন দুইবারের বিশ্বজয়ী তারকা। ম্যারাডোনা লিখেছেন, ‘সারা বিশ্ব তোমাকে স্যালুট করছে মেসি। তুমি অনেক সুখি হও।’ শুভেচ্ছাবার্তায় আর্জেন্টিনার সাবেক অধিনায়কের পরম মমতার প্রতিচ্ছবি দেখা গেল।

ম্যারাডোনার যোগ্য উত্তরসূরি হেসেবে অনেকেই মেসিকে দেখছেন। কিন্তু ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছু জেতা মেসি জাতীয় দলকে এখনো কিছুই জেতাতে পারেননি। এনিয়ে বিতর্কের শেষ নেই। এই বিতর্কের বোঝা নিয়ে একবার তো অবসরও নিয়েছিলেন মেসি। পরে আর্জেন্টিনার স্বপ্নপূরণের অঙ্গীকার নিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেও এসেছেন তিনি।

ডিয়েগো ম্যারাডোনা খেলোয়াড়ি জীবনে ১০০% সফল হলেও কোচিং ক্যারিয়ারে শতভাগ ব্যর্থ। এমনকি কোথাও স্থিরও হতে পারছেন না তিনি। আপাতত ৫৯ বছর বয়সী এই কোচ দায়িত্ব পালন করছেন স্বদেশি ক্লাব জিমনেসিয়া দে লা প্লাতার। জন্মভূমিতে ফেরার আগে মেক্সিকো ও সংযুক্ত আরব আমিরাত ফুটবল ক্লাবে কাজ করেছেন তিনি। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনার প্রধান কোচ হিসেবে নিযুক্ত ছিলেন ম্যারাডোনা।


Categories