মুরাদনগরে করোনা ভাইরাসে মৃতদেহ সৎকারে প্রস্তুত ১০ সনাতন ধর্মলম্বী

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জুন ২০, ২০২০
মোঃ সাখাওয়াত হোসেন, মুরাদনগর, কুমিল্লা, প্রতিনিধি।
কুমিল্লার মুরাদনগরে করোনা ভাইরাসে সনাতন ধর্মাবলম্বীদের মৃতদেহ সৎকারে প্রস্তুত ওরা ১০ জন সনাতন ধর্মলম্বী।
শুক্রবার বিকেলে উপজেলার রহিমপুর অযাচক আশ্রমে সৎকার কমিটি গঠন করা হয়।
এসময় মুরাদনগর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া সনাতন ধর্মের মৃতদেহ সৎকার করার জন্য প্রশিক্ষণ সহ প্রয়োজনীয় সামগ্রী প্রস্তুত করা হয়।
জানা যায়, মহামারী করোনা ভাইরাসে ইতিপূর্বে মুরাদনগর উপজেলায় কয়েকজন সনাতন ধর্মাবলম্বীর মৃত্যু হয়। এরইমধ্যে স্বজনদের উদ্যোগে মৃতদের দেহ সৎকারে যথাযথ ব্যাবস্থা গ্রহন না করায় বিষয়টি নিয়ে শুক্রবার রহিমপুর অযাচক আশ্রমে পরামর্শ সভার আয়োজন করা হয়।
এ সময় অযাচক আশ্রমের ব্যবস্থাপনায় এবং পূজা উদযাপন পরিষদ মুরাদনগর উপজেলা শাখার সার্বিক সহযোগিতায় একটি সৎকার কমিটি গঠন করা হয়।
এতে অযাচক আশ্রম বাংলাদেশ প্রধান এবং সাদা মনের মানুষ খ্যাত ডাক্তার যুগল ব্রহ্মচারীকে আহ্বায়ক করে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক নিত্যানন্দ রায়, বাবু পার্থসারথি দত্ত, সমন্বয়কারী বিষ্ণুপদ সাহা, শংকর রায়, সদস্য-সচিব রামপ্রসাদ দেব, সদস্য অধ্যক্ষ গৌরাঙ্গ চন্দ্র পোদ্দার, অধ্যক্ষ বিমল বিকাশ ভৌমিক, বিজন কুমার দাশ শংকর লাল সাহা।
এতে আরো ৩০ জন স্বেচ্ছাসেবী করোনায় মৃতদেহ সৎকারে তালিকার নাম লিপিবদ্ধ করেন। এসময় উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা পূজা উদযাপন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও ছাত্রলীগেন যুগ্ম-আহবায়ক পলাশ চন্দ্র দেবনাথ, পূজা উদযাপন পরিষেদের কার্যকরী সদস্য অষিত বরন সংকর, পূজা উদযাপন পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বিজন কুমার দাশ প্রমুখ।

Categories