“মুরাদনগরে উপজেলা প্রশাসনের উদ্যেগে শোকাবহ পরিবেশে জাতীয় শোক দিবস পালিত”

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০২০
মোঃ সাখাওয়াত হহোসেন,মুরাদনগর,কুমিল্লা।

মুরাদনগরে উপজেলা প্রশাসনের উদ্যেগে শোকাবহ পরিবেশে জাতীয় শোক দিবস পালিত।

কুমিল্লার মুরাদনগর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শনিবার সকালে অনুষ্ঠানের পূর্বমুহুর্তে উপজেলা পরিষদে স্থাপিত ‘বঙ্গবন্ধু ম্যুরালে’ পুস্পস্তবক অর্পণ করা হয়।
উপজেলা প্রশাসনের উদ্যোগে কবি নজরুল মিলনায়তনে এক শোকাবহ পরিবেশে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন (এফসিএ)।
উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, উপজেলা চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর। আরো বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর  জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুন আল- রশীদ, সাবেক সহ-সভাপতি হানিফ সরকার, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার, মুরাদনগর থানার ওসি (তদন্ত) নাহিদ আহমেদ।
অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য ভিপি জাকির হোসেন প্রমুখ।
আলোচনা সভা শেষে যুব উন্নয়ন, একটি বাড়ি একটি খামার, বিআরডিবি কর্তৃক প্রশিক্ষিত যুব ও যুব মহিলাদের মাঝে ঋণ বিতরণ এবং শিশুদের অংশগ্রহনে বঙ্গবন্ধুর ৭-ই মার্চের ভাষন, বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি, গান ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Categories