মুন্সীগঞ্জে শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, মার্চ ২, ২০২১

প্রদীপ কুমার সাহাঃ জেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী স্মরণীয় করে রাখার লক্ষে মঙ্গলবার বিকেল ৪টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক আয়োজিত ম্যারাথন প্রতিযোগিতা ২০২১ অনুষ্ঠিত হয়। শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ বাংলাদেশ সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেড এর ব্যবস্থাপনায় এবং মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় সম্পন্ন হয়। পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় ম্যারাথন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য সাগুপ্তা ইয়াসমিন এমিলি। অন্যান্য অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মসিউর রহমান মামুন, লৌহজং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওসমান গনী, শ্রীনগর ও লৌহজং উপজেলার উপজেলা নির্বাহী অফিসারদ্বয়, শ্রীনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ তোফাজ্জল হোসেন, লৌহজং উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বি এম শোয়েব, শ্রীনগর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ প্রমুখ।
মাওয়া টোল প্লাজায় অনুষ্ঠিত ম্যারাথন প্রতিযোগিতা শ্রীনগর ও লৌহজং উপজেলার ১৮ বছরের উর্দ্ধে নির্দিষ্ট সংখ্যক আগ্রহী জনসাধারনের জন্য উন্মুক্ত রাখা হয়। বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক প্রদত্ত নির্দিষ্ট এ্যাপস এবং নির্দিষ্ট তারিখের মধ্যে নিবন্ধন সম্পন্ন করে সামরিক ও বেসামরিক লোকজন ম্যারাথন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
লৌহজং উপজেলার মাওয়া প্রান্তের টোল প্লাজা থেকে শুরু হয়ে শ্রীনগর উপজেলার সমষপুর পয়েন্ট পেরিয়ে পুনরায় মাওয়া প্রান্তের টোল প্লাজার অতিক্রান্ত দুরত্ব ৫ কিলোমিটার পথে ম্যারাথন প্রতিযোগিতা সম্পন্ন হয়। ম্যারাথন প্রতিযোগিতা শেষে টোল প্লাজায় আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক ম্যারাথন প্রতিযোগিতা বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।
ম্যারাথন প্রতিযোগিতার ফলে বাংলাদেশ সেনাবাহিনী এবং সাধারন জনগনের মধ্যে ভ্রাতৃত্ব সুলভ মনোভাব আরো সুদৃঢ় হলো।