মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে আখাউড়ার ৪৫টি  ভুমিহীন ও গৃহহীন পরিবার

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

সৌমিত্র সাহা ,আখাউড়া উপজেলা প্রতিনিধি।ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে ঘরের দলিল হস্তান্তর।

সারাদেশের ন্যায় আখাউড়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩ জানুয়ারি সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আখাউড়া উপজেলা মোগরা  ইউনিয়নের চরনারায়ণপুরে সরকারের আশ্রয়ণ প্রকল্পের অধীনে প্রথম পযায়ে উপজেলার তালিকাভুক্ত ৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে এই বাড়িগুলো উপহার পদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এসব ভূমিহীন ও গৃহহীন মানুষ গুলো পাচ্ছেন মাথাগোঁজার ঠাই।
প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন এটি আমাদের একটি বড় উৎসব। পৃথিবীর কোনদেশে এতবড়  প্রকল্প  কোন সরকার করতে পারেনি। এটি একটি বিরল ঘটনা। তিনি বলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে  কেউ ভুমিহীন থাকবে না ।দেশের ভূমিহীন ও গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত  সরকারের এই প্রকল্প চালু থাকবে।
মুজিব শতবর্ষের উপহার হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার আশ্রয়ণ প্রকল্পের আওতায় আখাউড়ায়  ভূমিহীন ও গৃহহীন ৪৫ টি পরিবার পাচ্ছেন দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর। “ক” ক্যাটাগরীর ভূমিহীন ও গৃহহীনদের জন্য মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকারের এসব নতুন ঘর পাচ্ছেন।এসব বসতবাড়িতে থাকছে দু’টি রুম, একটি রান্নাঘর ও রুমের পেছনে টয়লেট। এছাড়া টয়লেট ও রান্নাঘরের মাঝামাঝি জায়গায় একটা কমন স্পেস ও সামনের দিকে বারান্দা থাকছে। বাড়ির ফ্লোর ও মেঝে পাকাসহ চালে থাকছে রঙিন ঢেউটিন।
এই ৪৫ টি বাড়িকে তিন ভাগে করা হয়েছে প্রথম ১৫টি বাড়ির মাঝে রাখা হয়েছে খেলার মাঠ ও একটি হল রুম যা এই পল্লিতে বসবাসকারী ৪৫টি বাড়ির লোকজন ব্যবহার করবে দ্বিতীয় ১৫টি বাড়ির মাঝে খোলা জায়গাসহ কয়েকটি দোকান ঘর যা এখানে বসবাসকারীরা বাজার হিসেবে ব্যবহার করবে

Categories