মুজিববর্ষ উপলক্ষে বগুড়ার কাহালুতে ৭৭ টি গৃহহীন পরিবারকে বাসগৃহ হস্তান্তর।

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ

মুজিববর্ষ উপলক্ষে বগুড়ার কাহালুতে ৭৭ টি গৃহহীন পরিবারকে বাসগৃহ হস্তান্তর।

২৩ জানুয়ারি, ২০২১ মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে একযোগে সারাদেশে ৯ লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাসগৃহ হস্তান্তর অনুষ্ঠান উদ্বোধন করেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর আজ শনিবার সকালে কাহালু উপজেলা সভাকক্ষে ৭৭ টি ভূমিহীন পরিবারকে বসত বাড়ি, জমির কাগজ হস্তান্তর করেন প্রধান অতিথি বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাসুম আলী বেগ। এ সময় উপস্থিত ছিলেন কাহালু উপজেলার পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ ও কাহালু উপজেলার সুযোগ্য নির্বাহী কর্মকর্তা মোঃ মাছুদুর রহমান।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত কাহালু উপজেলায় গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে দূর্যোগ সহনীয় বাসগৃহ। স্বপ্ন পূরণ হতে যাচ্ছে অসহায় গৃহহীন পরিবারগুলোর। আওয়ামীলীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অঙ্গিকার অনুযায়ী সারাদেশে গৃহহীনদের আশ্রয়নের অধিকার প্রতিষ্ঠাতা করেছেন।এরই ধারাবাহিকতায় কাহালু উপজেলার মুরইল ইউনিয়নে ২৩টি, দূর্গাপুর ইউনিয়নে ১৬টি, নারহট্র ইউনিয়নে ১৫টি, কালাই ইউনিয়নে ১২টি, জামগ্রাম ইউনিয়নে ৬টি ও মালঞ্চা ইউনিয়নে ৫টি সহ মোট ৭৭ টি দূর্যোগ সহনীয় বাসগৃহ সরকারি খাস জায়গায় উপর নির্মিত হয়েছে। প্রতি পরিবারের জন্য ২টি বেডরুম, ১টি রান্নাঘর, ১টি টয়লেট ও বারান্দা রয়েছে। প্রতিটি বাসগৃহ নির্মাণের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।
এ ব্যাপারে কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান এর সাথে কথা বলা হলে তিনি বলেন, উপজেলার ৬টি ইউনিয়নের প্রকৃত অসহায় মানুষদের চিহিৃত করে তাদেরকে বাসগৃহ বরাদ্দ দেওয়া হয়েছে। বাসগৃহ নির্মাণ কাজ আমি নিজে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তদারকী করেছি।
এ সময় আরও উপস্থিত ছিলেন কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জিয়া লতিফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল রশিদ লালু, আওয়ামীলীগের কাহালু উপজেলার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মান্নান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোহাম্মদ জাকারিয়া রানা, উপজেলা প্রকৌশলী অফিসার আহসান হাবীব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নজিবুর রহমান, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরে কর্মকতা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক বৃন্দ।


Categories