মুজিববর্ষে মহাদেবপুরে ৩৪ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

স্টাফ রিপোর্টারঃ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নওগাঁর মহাদেবপুর উপজেলায় মাথা গোঁজার ঠাঁই পেয়েছেন ৩৪ জন ভূমিহীন পরিবার।

শনিবার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগীদের মধ্যে এসব ঘরের মালিকানা দলিল, ডিসিআর ও খারিজ সংক্রান্ত নথি হস্তান্তর করেন নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি আলহাজ মো: ছলিম উদ্দিন তরফদার সেলিম, উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুন। অনুষ্ঠানে উপকারভোগীদের মধ্যে মিষ্টিও বিতরণ করা হয়। সেখানে বিরাজ করে উৎসবের আমেজ।

এর আগে সেখানে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে বাড়ি হস্তান্তর কার্যকক্রমের উদ্বোধনী অনুষ্ঠান প্রজেক্টরের মাধ্যমে উপভোগ করা হয়। উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারী, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণমাধ্যমকর্মী ও সর্বস্তরের জনতা এতে অংশ নেন।

পরে উপজেলা সদরের লিচুবাগান ফাজিলপুর মৌজায় নির্মিত ১৬টি বাড়ির ব্যারাক ফিতে কেটে উদ্বোধন করা হয়।

সমাবেশে জানানো হয়, উপজেলার বিভিন্ন স্থানে বেদখল হওয়া সরকারি খাস জমি উদ্ধার করে এসব বাড়ি নির্মাণ করা হয়েছে। উপজেলা সদরের বরেন্দ্র মোড় সংলগ্ন ফাজিলপুর মৌজায় ১৬টি, চাঁন্দাশ ইউনিয়নের বাগডোব বাজার সংলগ্ন এলাকায় ১৩টি ও এনায়েতপুর ইউনিয়নের সুজাইল সংলগ্ন এলাকায় ৫টি বাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়িতে ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে ২টি শোবার ঘর, ১টি রান্না ঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও ১টি বারান্দাসহ রঙিন টিনের ছাউনি রয়েছে।


Categories