মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়নে আরও ২৬ হাজার ২২৯টি পরিবার ঘর উপহার।

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২২

                                     মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়নে আরও ২৬ হাজার ২২৯টি পরিবার ঘর উপহার।

একজন মানুষও গৃহহীন-ভূমিহীন থাকবে না- মুজিববর্ষের এই অঙ্গীকার বাস্তবায়ন করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ধারাবাহিকতায় আরও ২৬ হাজার ২২৯টি পরিবার ঘর উপহার পাচ্ছেন।

আজ বৃহস্পতিবার (২১ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঁচটি জেলার আশ্রয়ণ প্রকল্পের এই ঘরগুলো হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী। এর মধ্য দিয়ে পঞ্চগড় ও মাগুরা জেলার সব উপজেলাসহ দেশের ৫২টি উপজেলা গৃহহীনমুক্ত ঘোষণা করবেন শেখ হাসিনা।

                                      প্রধানমন্ত্রীর উপহারের ঘর

আশ্রয়ন প্রকল্প সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত ১ লাখ ৮৫ হাজার ১২৯টি পরিবারকে ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি ৬৩ হাজার ৯৯৯টি পরিবার ঘর পান। দ্বিতীয় পর্যায়ে ওই বছরের ২০ জুন আরও ৫৩ হাজার ৩৩০টি পরিবারের হাতে ঘরের চাবি তুলে দেওয়া হয়। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মাণ করা একক ঘরের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৩২৯টি।

চলমান তৃতীয় পর্যায়ে ৬৭ হাজার ৮০০টি ঘর বরাদ্দ দেওয়া হবে। এর মধ্যে গত ২৬ এপ্রিল ৩২ হাজার ৯০৪টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়। আর আজ ২১ জুলাই হস্তান্তর হয়েছে ২৬ হাজার ২২৯টি ঘর। এছাড়া নির্মাণাধীন রয়েছে আরও ৮ হাজার ৬৬৭টি ঘর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫টি প্রকল্প এলাকার সঙ্গে সরাসরি যুক্ত হবেন। প্রকল্পগুলো হচ্ছে- লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরকলাকোপা আশ্রয়ণ প্রকল্প, ময়মনসিংহের নান্দাইল উপজেলার চর ভেলামারী আশ্রয়ণ প্রকল্প, পঞ্চগড় সদর উপজেলার মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্প, বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা আশ্রয়ণ প্রকল্প এবং মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার জঙ্গালিয়া আশ্রয়ণ প্রকল্প।

built house pm gift

ড. আহমেদ কায়কাউস বলেন, প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় পঞ্চগড় ও মাগুরা জেলায় আর কেউ ভূমিহীন ও গৃহহীন নেই। আমাদের জন্য এটি বিশাল অর্জন। আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের আনাচে-কানাচে মানবতার ছোঁয়া পৌঁছে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুত্র-24livenewspaper.


Categories