মুক্তি করোনা আইসোলেশন সেন্টার উদ্বোধন করলেন শিক্ষা উপমন্ত্রী

প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২০

এম. ইউছুফ।। চট্টগ্রামঃ

চট্টগ্রাম নগরীতে ৭০ শয্যার ‘মুক্তি করোনা আইসোলেশন সেন্টার উদ্বোধন করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।নগরীর বাকলিয়ার তুলাতলিতে ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টারে এর কালক্রম চলবে।

আজ শনিবার দুপুরে আইসোলেশন সেন্টার’ উদ্বোধন করা হয়। নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক ও মেয়রপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী উদ্যোগে সেন্টারটিকে চালু হলো।শিক্ষা উপমন্ত্রী বলেন, “উনি (রেজাউল করিম চৌধুরী) এখনও কোনো দায়িত্বে না থেকেও এগিয়ে এসেছেন। এটা অনেক বড় মানসিকতার পরিচয়।
“উনার কাছে আবেদন থাকবে, নির্বাচিত হলে চট্টগ্রামে যেন একটি বিশেষায়িত হাসপাতাল করেন। সারা দেশের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনেই প্রথম স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এবিএম মহিউদ্দিন চৌধুরী উদ্যোগ নিয়েছিলেন। ওয়ার্ডে ওয়ার্ডে আরবান হেলথ কেয়ার করেছেন। অনুরোধ করব, নির্বাচিত হলে যেন সে ধারা অব্যাহত রাখেন।” তিনি জনসাধারণকে অসুস্থ হলেই হাসপাতালে না ছুটে আগে আইসোলেশন সেন্টারে আসার আহ্বান জানান।

আইসোলেশন সেন্টারটি আটজন ডাক্তার, ষোলজন নার্স, আটজন ওয়ার্ড বয়, দুইজন আয়া, দুইজন ক্লিনার ও চারজন সিকিউরিটি গার্ড নিয়ে যাত্রা শুরু হলো।
অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ নাসির উদ্দিন মাহমুদ, বিএমএর কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ শফিউল আজম ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ ন ম মিনহাজুর রহমান, সাবেক সিভিল সার্জন সরফরাজ খান বাবুলসহ অন্যরা উপস্থিত ছিলেন।