মাশরাফির অসুস্থতা নিয়ে গুজব।

প্রকাশিত: ২:১৭ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০২০

সদ্য বিদায়ী বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক ও নড়াইল-২ আসনের মাননীয় সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজার শারীরিক অবস্থার অবনতি হয়েছে মর্মে সংবাদ প্রকাশিত হলে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসব দেখে ও শুনে বাংলাদেশের সফলতম অধিনায়ক সবাইকে আশস্ত করতে নিজেই এগিয়ে আসেন। গতকাল বিকেলে নিজের ফেইসবুক ভেরিফাইড পেজে তিনি জানান যে তিনি সুস্থ আছেন এবং বাসায় আছেন।
তার অসুস্থতা নিয়ে আতঙ্ক ছড়ানো খবরগুলো একেবারে ভিত্তিহীন।
শনিবার মাশরাফীর শরীরে করোনা পজিটিভ ধরা পড়লে তিনি মিরপুরে নিজ বাসাতেই অবস্থান করছেন এবং পরিবারের অন্যান্যদের থেকে নিজেকে আলাদা করে রেখেছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে চিকিৎসা চলছে নড়াইল-২ আসনের সরকারদলীয় এই সংসদ সদস্যের।
‘মাশরাফীর শরীরের কিছুটা অবনতি হয়েছে এবং বিকেলে হাসপাতালে ভর্তি করা হতে পারে। হাসপাতালে কথা বলে সব ঠিকঠাক করেও রাখা হয়েছে। ’ গতকাল এ ধরনের খবর ছড়িয়ে পড়লে তা নাকচ করে দেন বাংলাদেশের সফলতম অধিনায়ক। দায়িত্ববোধ থেকেই নিজের শারীরিক খবরাখবর জানান তাঁর ভেরিফাইড সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি বলেন, ‘আমি এখন পর্যন্ত শারীরিকভাবে সুস্থ আছি। বাসায় থেকেই প্রয়োজনীয় চিকিৎসাসেবা গ্রহণ করছি।
কিছু পরীক্ষা করার জন্য আমার হাসপাতালে যাওয়ার প্রয়োজন হতে পারে, সেটা স্বাভাবিক। ’ কিন্তু এর বেশি কিছু নয়।’ এমনই জানিয়েছেন মাশরাফী। ‘হাসপাতালে ভর্তি কিংবা রুম না পাওয়ার তথ্য সম্পুর্ণ ভিত্তিহীন ও বানোয়াট। এসব কারণে আপনারা বিভ্রান্ত হবেন না, কোনো ধরনের নিউজে আপনারা বিচলিত হবেন না। ’
বাইশ গজের জয় করা এ লড়াকু সেনাপতি অনেক লড়াইয়ের মতো করেনা লড়াইয়েও জিতে ফেরার দৃপ্ত প্রত্যয় জানিয়েছেন, বসে। তিনি সবার নিকট দোয়া চেয়ে বলেন, ‘সবাই আমার জন্য দোয়া করবেন। সবাইকে একত্রে থেকে এই যুদ্ধে আমাদের জয়লাভ করতে হবে। আল্লাহ সবার সহায় হোন। ’
বড় ভাইকে নিয়ে এমনিতে উদ্বিগ্ন ছোট ভাই মোরসালিন। তার ওপর এসব খবর! কঠিন সময়ে এমন গুজব না ছড়ানোর আবেদন জানিয়েছেন তিনি। তিনি বলেন, ‘(মাশরাফী) ভাই এখন ভালো আছেন। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এ বি এম আবদুল্লাহ তার স্বাস্থ্যের খবর নিচ্ছেন। ’ মোরসালিন জানিয়েছেন, ‘কেউ কভিড-১৯-এ আক্রান্ত হলে যে রুটিন চেকআপটা দরকার পড়ে তা করা হয়েছে। মাশরাফী ভাইকে একটা এক্স-রে করানো হবে। গুরুতর কিছু নয়। তার অ্যাজমার সমস্যা থাকলেও এসবের সঙ্গে সেটির কোনো যোগ নেই। ’ অধ্যাপক এ বি এম আবদুল্লাহ জেনেছেন মাশরাফীর বেশ পুরনো অ্যাজমা সমস্যার কথা। তিনি অভয় দিয়ে বলেছেন ‘ঘাবড়ানোর কিছু নেই’। অ্যাজমা নিয়ন্ত্রণে আছে। এটা ভালো কথা। যদিও এই অসুস্থতায় অ্যাজমা রোগীদের একটু বেশি সতর্ক থাকতে হয়। বহু লড়াইয়ের পুরনো যোদ্ধা মাশরাফী সেটা খুব ভালোকরেই জানেন। অ্যাথলিটদের রোগের সঙ্গে লড়াইয়ের ক্ষমতা বেশি থাকে। এটাও ইতিবাচক ব্যাপার। সব মিলিয়ে করোনা আক্রান্ত মাশরাফী আসলে ঠিক আছেন এটাই তার ভক্তবৃন্দ ও দেশবাসীর কাছে সুখের খবর।