“মানুষ মানুষের জন্য তাই-নৌকা নিয়ে বন্যাকবলিতদের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ”

প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২০
নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া থেকে রতন হোসেন।

মানুষ মানুষের জন্য তাই-নৌকা নিয়ে ঘুরে ঘুরে বন্যাকবলিতদের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ফুলখাঁর কান্দী গ্রামের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র- ছাত্রী ও ঐ এলাকার যুব সমাজের সমন্নয়ে  গঠিত একটি অনন্য ভালবাসার সংগঠন  ফুলখাঁর কান্দী সমাজ কল্যাণ যুব-সংঘ।
শুক্রবার ৩১ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল, নাসিরনগরের ভাটি অঞ্চল নামে খ্যাত চাতলপার ইউনিয়নের ফুলখাঁর কান্দীসহ  বিভিন্ন গ্রামে বন্যায় ও করোনায় কর্মহীন, অসহায়, দরিদ্র, গৃহহারা, বানবাসি বন্যার্ত মানুষদের মাঝে  খাদ্য সামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করে এক অনন্য দৃষ্টান্ত তৈরি করল  ফুলখাঁর কান্দী সমাজ কল্যাণ যুব-সংঘ।

ফুলখাঁর কান্দীসহ আশেপাশের বিভিন্ন গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে যুব সমাজের সম্পূর্ণ  নিজস্ব অর্থায়নে এই মহান ও মানবিক কাজটি করল সংঘটনের সদস্যবৃন্দ। তারা 
নৌকা নিয়ে ঘুরে ঘুরে বন্যাকবলিত  গরীব দুখী মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে।
আসন্ন পবিত্র ইদ-উল-আযহা উপলক্ষ্যে এলাকার বন্যার্ত মানুষের জন্য এই উপহার কিছুটা হলেও উপকার বয়ে আনবে বলে সবাই আশা করছেন।
বন্যাকবলিত  গরীব দুখী মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করার সময়  ফুলখাঁর কান্দী সমাজ কল্যাণ যুব-সংঘের সদস্যবৃন্দ ও এলাকার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগেও তারা করোনার কারণে কর্মহীন মানুষদের মাঝে খাদ্যসামগ্রীসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিস পত্র বিতরণ করেন।
এসময় উপস্থিত ব্যক্তিবর্গ যুব-সংঘের সদস্যবৃন্দের জন্য প্রাণ খুলে দোয়া ও মঙ্গল কামনা করেন এবং ভবিষ্যতে এরকম মহৎ ও ভাল ভাল কাজ করার জন্য আহ্বান জানান।
ফুলখাঁর কান্দী সমাজ কল্যাণ যুব-সংঘের সদস্যবৃন্দ সকলের উদ্দেশ্যে বলেন- আপনাদের সকলের প্রতিও আমাদের আকুল আবেদন- আপনারাও আপনাদের সামর্থ্য অনুযায়ী গ্রামের বন্যা ও করোনায় কর্মহীন, অসহায়, দরিদ্র, গৃহহারা, বানবাসি বন্যার্ত মানুষদের  পাশে এসে দাঁড়ান। দেখবেন দেশ একদিন বদলে যাবে ও দেশ একদিন পরিণত হবে সোনার বাংলাদেশে।

Categories